July 20, 2024, 6:58 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

বিপিএল তাড়াহুড়ো করে খেলবেন না তামিম

বিপিএল তাড়াহুড়ো করে খেলবেন না তামিম

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

এখন তার থাকার কথা ছিল দক্ষিণ আফ্রিকায়। কিন্তু চোটে সফর শেষ হয়ে গেছে আগেই। মঙ্গলবার তামিম ইকবালকে পাওয়া গেল বিসিবিতে। বাঁহাতি ওপেনার জানালেন তার চোটের বর্তমান অবস্থা।

দক্ষিণ আফ্রিকায় এক দফা স্ক্যান করেই নিশ্চিত হয়েছেন আপাতত মাঠে নামতে পারছেন না। দেশে ফেরার পর আরেক দফা হয়েছে স্ক্যান। আগেই মোটামুটি অনুমিত ছিল, বিপিএলের শুরুটায় খেলতে পারবেন না তামিম। এবার জানালেন আরও সুনির্দিষ্ট করে।

“বিপিএলে কতগুলো ম্যাচ মিস করব, এখনই বলাটা একটু দ্রুত হয়ে যায়। আপাতত দুই সপ্তাহ পুরো রিহ্যাবে থাকতে হবে। তারপর আবার অবস্থা দেখা হবে। মোট কয়টি ম্যাচ মিস হবে, সেটা তখন হয়ত বলতে পারব। তবে এটা নিশ্চিত যে প্রথম দুটি ম্যাচ খেলতে পারব না।”

ঊরুর এই চোট তামিমকে পেয়ে বসেছে দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম প্রস্তুতি ম্যাচেই। চোট পুরো সেরে ওঠার আগেই খেলেছেন টেস্ট ম্যাচ। যেটির খেসারত দিয়ে খেলতে পারেননি পরের টেস্ট ও প্রথম ওয়ানডেতে। দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমে আবার চোট পান পুরোনো জায়গায়। এবার চোট তাকে ধরিয়ে দিয়েছে দেশে ফেরার টিকিট।

বিপিএলে সেটির পুনরাবৃত্তি কোনোভাবেই করতে চান না তামিম। বিপিএলের পর আসছে জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সিরিজ। তামিম তাই নূন্যতম ঝুঁকি নিতে নারাজ।

“আমার চাওয়াটা খুবই পরিষ্কার। আমি প্রাধান্য দেব জাতীয় দলকে। পুরোপুরি সুস্থ না হওয়ার আগ পযন্ত আমার মনে হয় না খেলা উচিত হবে। এই কাজ আমি করবও না।”

“বিপিএল সবার জন্য গুরুত্বপূণ একটা টুর্নামেন্ট। কিন্তু জাতীয় দলেরও খেলা আছে। আমার কাছে সেটির গুরুত্বই বেশি। শ্রীলঙ্কার সাথে বড় সিরিজ হবে। বিপিএলে যত ম্যাচই মিস হোক না কেন, আমি পুরোপুরি সুস্থ হয়ে নামব।”

বিপিএলে এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলবেন তামিম। সিলেট পর্বে কুমিল্লার খেলা ৫ ও ৭ নভেম্বর। এই দুটি ম্যাচ নিশ্চিতভাবেই খেলছেন না তামিম। পরের ম্যাচ ১২ নভেম্বর। মাঝে সময় আছে কদিন। হয়ত তখনই নিজের অবস্থা বুঝতে পারবেন অভিজ্ঞ ব্যাটসম্যান।

Share Button

     এ জাতীয় আরো খবর