May 28, 2024, 7:30 pm

সংবাদ শিরোনাম
আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা, বাগাতি পাড়ার ভূমিহীন রাবেয়া বেগমের

নিষিদ্ধ শ্রীশান্ত ভারত ছাড়তে চান!

নিষিদ্ধ শ্রীশান্ত ভারত ছাড়তে চান!

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

দুইবার নিষেধাজ্ঞার খড়গ থেকে ‘মুক্তি’ মিললেও আজীবন নিষিদ্ধই থাকছেন ভারতের ডানহাতি এই শান্তাকুমাড়ন শ্রীশান্ত। আগস্টে শ্রীশান্তের নিষেধাজ্ঞা তুলে নিতে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে (বিসিসিআইকে) নির্দেশ দিয়েছিলেন কেরালা হাইকোর্ট। কিন্তু বিসিসিআইয়ের আপিলের পরিপ্রেক্ষিতে সেই কেরালা হাইকোর্টই শ্রীশান্তের আজীবন নিষেধাজ্ঞা ফের বহাল রেখেছেন।

আদালতের এই রায় শুনে আর চুপ থাকেননি শ্রীশান্ত! বিসিসিআইকে রীতিমত হুমকি দিয়ে রেখেছেন নিষিদ্ধ এই পেসার। জানান, নিষেধাজ্ঞা তুলে না নিলে অন্য দেশের হয়ে খেলার চিন্তা করবেন তিনি। প্রয়োজনে ভারত ছেড়ে দিবেন।

বিসিসিআইকে ‘ব্যক্তিগত প্রতিষ্ঠান’ উল্লেখ করে শ্রীশান্ত বলেন, ‘আমাকে বিসিসিআই নিষিদ্ধ করেছে, আইসিসি না। ভারতে খেলার সুযোগ না পেলেও, আমি প্রয়োজনে অন্য কোনো দেশের হয়ে খেলতে চাই। আমার বয়স এখন ৩৪ বছর। আরও অন্তত ছয় বছর খেলতে পারব। ক্রিকেট ভালোবাসি বলে খেলা চালিয়ে যেতে চাই। আমি ক্রিকেটে ফিরতে চাই।’

২০১৩ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে ক্রিকেট থেকে আজীবনের জন্য নিষিদ্ধ হন ভারতের ডানহাতি এই পেসার। নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রথমে দিল্লি হাইকোর্টে আবেদন করেন শ্রীশান্ত। উপযুক্ত তথ্য এবং প্রমাণের অভাবে ২০১৫ সালের জুলাইয়ে তাকে নির্দোষ ঘোষণা করা হয়। তবে বেঁকে বসে বিসিসিআই! ওইদিনই বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, তাকে নির্বাসন থেকে মুক্তি দেওয়া হচ্ছে না।

বোর্ডের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে চলতি বছরের মার্চে কেরালা হাইকোর্টে আবেদন করেন ভারতের হয়ে ২৭ টেস্ট, ৫৩ ওয়ানডে এবং ১০ টি-টোয়েন্টি খেলা শ্রীশান্ত।

এদিকে শ্রীশান্তের এই বক্তব্যে পর জবাব দিয়েছে বিসিসিআই। বোর্ডের ভারপ্রাপ্ত সেক্রেটারি অনিরুদ্ধ চৌধুরী বলেছেন, একজন নিষিদ্ধ ক্রিকেটার আইসিসির পূর্ণ সদস্য অন্যকোন দেশে কিংবা অ্যাসোসিয়েশনের হয়েও খেলতে পারবেন না। এগুলা সবই ফালতু কথা। আমরা আমাদের আইনগত অবস্থান জানি। নিউজ১৮।

Share Button

     এ জাতীয় আরো খবর