July 27, 2024, 9:51 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

মুক্তিযুদ্ধের আদর্শ হচ্ছে গণতন্ত্র – কৃষিমন্ত্রী ড.মো:আব্দুর রাজ্জাক এমপি

মোহাম্মদ ইকবাল হাসান সরকারঃ

আমরা গণতন্ত্রে  বিশ্বাস করি,এটাই মুক্তিযুদ্ধের আদর্শ। আওয়ামী লীগ সুসংগঠিত দল

সবার মধ্যে ভ্রাতৃত্ব রয়েছে। যারা ১৫ ও ২১ আগস্ট এর ঘটনার সাথে জড়িত তাদের কোন ক্ষমা নয়। আমরা একটি সঠিক রাজনৈতিক দল চাই যারা সঠিকভাবে রাজনীতি করবে,সরকারের গঠণমূলক সমালোচনা করবে। এবং মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে।গত ২৫ আগস্ট,রোববার কৃষিমন্ত্রী ড.মো:আব্দুর রাজ্জাক এমপি রাজধানীর ৩২ নম্বরে ধানমন্ডি-হাজারিবাগ-কলাবাগান ও নিউমার্কেট থানা আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন; এই আগস্টে ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকান্ড ঘটে। যার পিছনে ছিল স্বাধীনতা বিরোধী শক্তি ও জিয়া। জিয়া ১৫ আগস্ট হত্যাকান্ডের সাথে জড়িত না, তা বিএনপি কখনই প্রমান করতে পারেনি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যাকারিদের পুরস্কৃত করেছে ভালো ভালো চাকরি, এমনকি মন্ত্রীত্বও দিয়েছে। খালেদা জিয়া এও বলেছে নিজামী,সাকা চেীধুরী ও মুজাহীদি এরা কেউ যুদ্ধাপরাধী নয়। ইভিল জিনিয়াস মওদুদ বলেছিল এ বিচারের কোন মান দন্ড নেই। ব্যারিস্টার ফজলে নুর তাপসএমপি এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাহবুব উল আলম হানিফ,এমপি; পানি সম্পদ উপ-মন্ত্রী এ.কে.এম এনামুল হক শামিম এমপি এবং ঢাকা মহানগর(দ:) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।সভাপতির বক্তব্যে ফজলে নুর তাপস বলেন; দিবালোকের মতো সত্য জিয়া বঙ্গবন্ধুর খুনি। আমি আমার পিতা মাতার বিচার চেয়ে ২১ বছর রাস্তায় রাস্তায় দাবি জানিয়েছি। তিনি জিয়ার মরনোত্তর বিচারের দাবি জানান,তার ফাঁসি চান। তিনি বলেন; বঙ্গবন্ধুর তিনটি অসাধারণ গুণ ছিল ত্যাগ,মানুষের প্রতি অগাধ ভালোবাসা ও অসিম সাহসিকতা। বাংলাদেশের জনগণ দেখিয়েছে বঙ্গবন্ধু তুমি আমাদের যত ভালোবাসো আমরা তার চেয়ে অনেক বেশী ভালোবাসি। তাইতো বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে এদশের মুক্তিকামি জনতা।এ সময় আরো উপস্থিত ছিলেন,মোহাম্মদ গিয়াস উদ্দিনন জনসংযোগ কর্মকর্তা।

প্রাইভেট ডিটেকটিভ/২৬ আগস্ট ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর