June 24, 2024, 2:16 am

সংবাদ শিরোনাম
ঝিকরগাছার বাঁকড়ায় ১০০ গ্রাম গাজাসহ মাদক ব্যবসায়ী সাধন আটক সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা

প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা, বাগাতি পাড়ার ভূমিহীন রাবেয়া বেগমের

ডিটেকটিভ ডেক্স:নাটোরের বাগাতিপাড়ার অসহায় ভূমিহীন রাবেয়া বেগমের ৯৯ বছরের লিজকৃত জমি থেকে বে-আইনি ভাবে উচ্ছেদর অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার( ভূমি) বাগাতিপাড়া, নাটোরের বিরুদ্ধে।
ঘটনার বিবরণে জানা যায়, বাগাতি পাড়ার মোছাঃ রাবেয়া বেগম, স্বামী: মোঃ ইছরুদ্দিন, সাং- পেরা বাড়িয়া, পোস্ট: লক্ষনহাটি, থানা: বাগাতিপাড়া, জেলা: নাটোর। তিনিভূমিহীন হিসেবে ২৬ শতাংশ জমি লিজ প্রাপ্ত হন গত ১৯৯০-৯১ সালে। কবুলিয়াত মূলে ২৬ শতাংশ জমি ৯৯ বছরের লিজ প্রাপ্ত হন, যাহার কেস নং, ১৩৯/XIII বাগ, ১৯৯০-৯১
ভোগ দখল অবস্থায় একটি কুচক্রী মহলের চক্রান্তে বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) উচ্ছেদ করলে একটি মামলার উদ্ভব হয় যাহার নং ২২৭ /১৯, যাহা চলমান রহিয়াছে।
গত ৮/৫/২০২৪, ভূমি হীন রাবেয়া বেগম পুনরায় ঘর নির্মাণ করে সেই ঘর দুইদিন পর অর্থ্যাৎ ১০/৫/২০২৪ ইং তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) তাঁদের লোকজন নিয়ে ঘরবাড়ি ভেঙে দিয়ে জিনিপত্র নিলামে বিক্রি করে দেয়। এর আগে তারা তাদের যাবতীয় কাগজপত্র সহকারি কমিশনার (ভূমি) এর অফিস জমা দেন। মামলা চলমান থাকায় মূল দলিল পত্র আদালতে জমা আছে বলে রাবেয়া বেগম জানান। সবকিছু জানার পরেও বে-আইনি ভাবে ৯৯বছরের লিজ কৃত জমি ভূমিহীন পরিবারকে উচ্ছেদ করে তাদের জিনিসপত্র নিলামে বিক্রি করে দেয় বলে ভুক্তভোগীর অভিযোগ।
তিনি আরো জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভূমি) একটি কুচক্রী মহলের ইন্ধনে এসব করছেন, তাদের নামের জমি অন্যদের নামে বরাদ্দ দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার জন্য এ সব করছে। তারা ভূমিহীন পরিবারের পাশে না দাড়িয়ে বে-আইনিভাবে তাদের বিপক্ষে অবস্থান নিয়েছে। ভুক্তভোগী আরো জানান, তিনি এই বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন। তিনি ইতিমধ্যে প্রধানমন্ত্রী, ভূমি মন্ত্রী, ভূমি সচিব, বিভাগীয় কমিশনার রাজশাহী, জেলা প্রশাসক নাটোর ও প্রধান বিচাপ্রতি বরাবরে ঘটনার বিস্তারিত উল্লেখ করে অভিযোগ করেছেন প্রতিকারের আশায় । এতেও কোন কাজ না হলে তিনি লিগাল এইড এর মাধ্যমে ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে ফৌজদারি মামলা করবেন বলে জানিয়েছেন।
ভুক্ত ভুগি রাবেয়া বেগম ক্ষোবের সঙ্গে জানান এরা মাননীয় প্রধানমন্ত্রীর ও সরকারের সুনাম ক্ষুন্ন করার জন্যই বেআইনি কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন অবিলম্বে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি করেন।
এ বিষয়ে ‘‘দৈনিক প্রাইভেট ডিটেকটিভ’’ পত্রিকার পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) বাগাতিপাড়া, নাটোর এর নিকট ভূমি হীন রাবেয়া খাতুন এর বিষয় তাঁর মোবাইল নাম্বার ০১৭৬২ ৬৯ ২১ ১৫ জানতে চাইলে জানতে চাইলে তিনি বিষয়টি কৌশলে এড়িয়ে যান

Share Button

     এ জাতীয় আরো খবর