August 29, 2024, 2:24 pm

সংবাদ শিরোনাম
নাটোরে মাদক উদ্ধার করতে গিয়ে আহত -১ চিলমারীতে এইড-কুমিল্লার আয়োজনে “যুবদের উন্নয়নে ই-কমার্সের সাথে সম্পৃক্তকরণ ও মতবিনিময় সভা” অনুষ্ঠিত পাল্টা পাল্টি কমিটি ও দখলদারদের দৌরাত্বে তামাবিল স্হল বন্দর অচল মাগুরায় ভারতীয় এজেন্ট কারা? স্ত্রী কন্যা থাকেন ভারতে:মাগুরা ২৫০ শয্যার হাসপাতালে স্বাচিপ নেতা ডাক্তার জয়ন্ত কুন্ডুর অপতৎপরতা আর কতদিন চলবে? দিনাজপুরে গম গবেষণা ইনস্টিটিউট মহাপরিচালকের পদত্যাগের দাবীতে আয়োজিত মানববন্ধনে সন্ত্রাসী হামলায় আহত-১০ কাজী জাফর আহমদ এর ৯ম মৃত্যুবার্ষিকী পালিত সিন্ডিকেট চক্রের হাতে জিম্মি কুড়িগ্রাম সদর উপজেলা সমাজসেবা অফিস বিএনপির অফিস ভাংচুর ও লুটপাটের অভিযোগে কুয়াকাটায় সাবেক দুই মেয়র সহ আওয়ামীলীগের ৫৮ নেতাকর্মীর নামে মামলা বগুড়া শিবগঞ্জ উপজেলা ভাইয়ের দাপট দেখিয়ে বোনের কালোটাকার মালিক লক্ষ্মীপুরে বন্যা পরিস্থিতির অবনতি! দুর্ভোগে লাখো মানুষ

রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

১। র‌্যাবের সৃষ্টিকাল থেকে অদ্যাবধি অভ্যন্তরীন আইন-শৃঙ্খলা রক্ষায় এলিট ফোর্স হিসেবে জঙ্গি ও মাদকবিরোধী কার্যক্রম, অবৈধ অস্ত্র উদ্ধার ও অস্ত্রধারী সন্ত্রাসী, অপহরণকারী, ছিনতাইকারী, চাঁদাবাজ, জাল টাকা ও জাল সার্টিফিকেট তৈরির প্রতারকচক্র গ্রেফতারে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। এছাড়াও সা¤প্রতিক সময়ে বেশ কয়েকটি চাঞ্চল্যকর খুন, অপহরণ ও ধর্ষণের ঘটনার সাথে জড়িত আসামিদের দ্রæততম সময়ের মধ্যে আটক করে আইনের আওতায় এনে সাধারণ জনমনে স্বস্তি ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে র‌্যাব। এছাড়া যেখানেই মানবাধিকার লুণ্ঠিত হয়েছে, নির্যাতন অথবা অপহরণের কোন ঘটনা ঘটেছে, র‌্যাব তৎক্ষণাৎ ভিকটিম অথবা নির্যাতিতার পাশে দাঁড়িয়েছে এবং ঘটনার সাথে জড়িত আসামিদের দ্রæততম সময়ের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে।

২। এরই ধারাবাহিকতায় গতকাল ১০ জুলাই ২০২৪ খ্রিঃ তারিখ বিকাল আনুমানিক ১৬:২৫ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার নিউমার্কেট থানাধীন বাকুশাহ মার্কেট এলাকায় একটি অভিযান পরিচালনা করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জাল সনদ, বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ এবং জাল ড্রাইভিং লাইসেন্স প্রস্তুতকারী চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ রাকিব হাসান (২৫), পিতা-মৃত দলাল মৃধা, সাং- বাবুপুরা, থানা- নিউমার্কেট, ঢাকা, ২। শাহ আলম মিজি (৩৯), পিতা- আব্দুল হক মিজি, সাং- রামপুর, থানা- চাদপুর সদর, জেলা- চাঁদপুর বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১টি সিপিইউ, ০১টি মনিটর, ০১টি কী-বোর্ড, ০২টি সাউন্ড বক্স, ০১টি প্রিন্টার, ০১ মোবাইল ফোন, ০১টি শিক্ষা সনদ, ০১টি মার্কশীট, ০১টি মাউস, ০১টি পেনড্রাইভ ও ০১টি মাল্টিপ্লাগ উদ্ধার করা হয়।

৩। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট এবং জাল ড্রাইভিং লাইসেন্স তৈরী করে আসছিল। তারা টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড চালিয়ে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর