July 27, 2024, 3:00 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

সনি ও এলজি’র স্মার্টফোন বিক্রি কমছে

সনি ও এলজি’র স্মার্টফোন বিক্রি কমছে

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

স্মার্টফোন বিক্রি দিন দিন কমছে সনি ও এলজি’র। এক বছর আগের চেয়ে সর্বশেষ প্রান্তিকে আরও কমেছে দুই প্রতিষ্ঠানের স্মার্টফোন বিক্রি।

এলজি’র প্রতিবেদনে বলা হয় এক বছর আগের একই প্রান্তিকের চেয়ে এবারে স্মার্টফোন বিভাগে বিক্রি কমেছে ২১ শতাংশ। একই সময়ে সনির বিক্রি কমেছে প্রায় ৩০ শতাংশ– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

স্মার্টফোন বিক্রি কমার জন্য “৪জি প্রিমিয়ায় মডেলের বিক্রিতে ধীর গতি এবং বাজারের প্রতিযোগিতার” কথা বলেছে এলজি। প্রতিষ্ঠানের প্রথম ৫জি ফোন এলজি ভি৫০ সম্প্রতি উন্মোচন করা হলেও বিক্রি বাড়েনি,।

অন্যদিকে চলতি বছর স্মার্টফোন বিক্রির লক্ষ্যমাত্রা ৫০ লাখ থেকে কমিয়ে ৪০ লাখে এনেছে সনি।

সম্প্রতি ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে উভয় প্রতিষ্ঠানই। ২১:৯ অনুপাতের পর্দাযুক্ত লম্বাটে চেহারার এক্সপেরিয়া ১ উন্মোচন করেছে সনি। আর জি৮ উন্মোচন করেছে এলজি। তবে ডিভাইস দু’টি পর্যালোচকদের তেমন সন্তুষ্ট করতে পারেনি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর