February 22, 2024, 6:09 pm

সংবাদ শিরোনাম
ভোলায় ভাষা শহিদের প্রতি পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ উপজেলার দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে ৪দিন ব্যাপী বইমেলার উদ্বোধন মাতৃভাষা শহীদের স্মরনে লক্ষ্মীপুরবাসী জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন চিলমারীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ায়, মোবাইল দিয়ে কর্মচারীর মাথা ফাটালেন উখিয়ায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জমাজমি সংক্রান্ত বিরোধ, পটুয়াখালীতে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা, ১০ লাখ টাকার ক্ষতি রংপুরে মোটর মালিক সমিতির নেতাকে লক্ষ্য করে গুলি, আটক ৩ শিমুলতলা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের আত্মহত্যা

হোয়াটসঅ্যাপে ভয়েস থেকেই ভিডিও কল

হোয়াটসঅ্যাপে ভয়েস থেকেই ভিডিও কল

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

ভয়েস কল থেকে সহজে ভিডিও কলে সুইচ করার ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

নতুন এই ফিচারের মাধ্যমে ভয়েস কল চলাকালীন তা ভিডিও কলে নিয়ে যেতে পারবেন গ্রাহক, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

বর্তমানে ফিচারটির পরীক্ষা চালানো হচ্ছে বলে জানিয়েছে ওয়াবেটালইনফো। অ্যান্ড্রয়েড আপডেটে নতুন ফিচারগুলোর বেটা সংস্করণ যাচাই করে থাকে এই ওয়েবসাইটটি।

প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপের কলিং স্ক্রিনে নতুন একটি বাটন যোগ করা হবে। এর মাধ্যমে কল চলাকালীন তা ভিডিও বা অডিও কলে সুইচ করা যাবে।

অ্যান্ড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপ বেটা সংস্করণ ২.১৭.১৬৩-তে এই ফিচারটি দেখা গেছে।

নতুন ফিচার যোগ করা হলেও গ্রাহক যদি না চান তবে তিনি ভিডিও কল কেটেও দিতে পারবেন। প্রতিবেদনে আরও বলা হয়, নতুন আরেকটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে সরাসরি ভিডিও মিউট করা যাবে।

এছাড়া ইতোমধ্যেই হোয়াটসঅ্যাপ নিশ্চিত করেছে তাদের গ্রুপ ভয়েস কল ফিচার বেটা সংস্করণের শেষ পর্যায়ে রয়েছে।

২০০৯ সালে যাত্রা শুরু করে হোয়াটসঅ্যাপ। ২০১৪ সালে ২২০০ কোটি মার্কিন ডলারে প্রতিষ্ঠানটি কিনে নেয় ফেইসবুক। সে সময় এই ক্রয়মূল্য ছিল ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি কর্পোরেশন-এর  বাজার মূল্যের চেয়েও বেশি।

বর্তমানে বিশ্ব জুড়ে ১২০ কোটি গ্রাহক রয়েছে ফেইসবুক মালিকানাধীন চ্যাটিং অ্যাপটির।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর