February 25, 2024, 2:32 pm

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

জিম্বাবুয়ে ড্র করলেই আটে বাংলাদেশ

জিম্বাবুয়ে ড্র করলেই আটে বাংলাদেশ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা সিরিজে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগে নেই আর কোনো টেস্ট। তার পরও বাংলাদেশ উঠে যেতে পারে টেস্ট র‌্যাঙ্কিংয়ের আট নম্বরে। যদি ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টেস্ট সিরিজ ড্র করতে পারে জিম্বাবুয়ে।

শনিবার শুরু হচ্ছে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের দুই টেস্ট ম্যাচের সিরিজ। এই সিরিজ জিততে না পারলেই আট থেকে নয়ে নেমে যাবে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ উঠবে আটে।

৭৫ রেটিং পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করছে আটে থাকা ওয়েস্ট ইন্ডিজ। নয়ে থাকা বাংলাদেশের পয়েন্ট ৭২। দশে থাকা জিম্বাবুয়ের এখন র‌্যাঙ্কিংয়ে কোনো পয়েন্ট নেই।

সিরিজ ২-০ ব্যবধানে জিতলেও ওয়েস্ট ইন্ডিজ পাবে মাত্র ১ পয়েন্ট। ১-০তে জিতলে পয়েন্ট থেকে যাবে ৭৫।

তবে সিরিজ ড্র হলেই ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট কমে হবে ৭২। সমান পয়েন্ট হলেও ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থেকে আটে উঠবে বাংলাদেশ।

জিম্বাবুয়ে ১-০তে জিতলে ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট হবে ৬৯, জিম্বাবুয়ের ১৭। জিম্বাবুয়ে ২-০তে জিতে গেলে এক সিরিজ থেকেই মিলবে ২১ পয়েন্ট, ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট কমে হবে ৬৭।

এই সিরিজ দিয়েই আবার জিম্বাবুয়ের ক্রিকেটে ফিরছেন ব্রেন্ডন টেইলর ও কাইল জার্ভিস। সাবেক অধিনায়ক টেইলরের বিশ্বাস, সামনের সময়টুকু হতে পারে জিম্বাবুয়ের ক্রিকেটের সেরা সময়।

দুটি টেস্টই হবে বুলাওয়েয়োতে। দ্বিতীয় টেস্ট ২৯ অক্টোবর থেকে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর