May 28, 2024, 7:55 pm

সংবাদ শিরোনাম
আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা, বাগাতি পাড়ার ভূমিহীন রাবেয়া বেগমের

অনন্য’ রেকর্ড স্পর্শ করার হাতছানি সাকিবের সামনে

অনন্য’ রেকর্ড স্পর্শ করার হাতছানি সাকিবের সামনে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

ওয়ানডে ক্রিকেটে অলরাউন্ডার হিসেবে অনন্য এক রেকর্ড স্পর্শ করার হাতছানি দিচ্ছে বাংলাদেশের সাকিব আল হাসানকে। ব্যাট হাতে আর মাত্র ১৭ রান করলেই ৫-হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন সাকিব। ফলে বিশ্বের পঞ্চম অলরাউন্ডার হিসেবে ৫-হাজার রান ও ২শ’ উইকেট শিকারের মালিক হবেন তিনি। তবে অন্য চারজনের চেয়ে সবচেয়ে কম ম্যাচ খেলে অলরাউন্ডার হিসেবে ৫-হাজার ও ২শ’ উইকেট শিকার করবেন সাকিব।

ওয়ানডেতে সাকিবের ক্যারিয়ার পরিসংখ্যান-১৭৭ ম্যাচে ৪৯৮৩ রান ও ২২৪ উইকেট। ২শ’ উইকেটের মাইলফলক আগেই স্পর্শ করেছেন তিনি। এবার পালা- ৫-হাজার রানের মাইলফলক স্পর্শ করা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কিম্বার্লিতে আগামি ১৫ অক্টোবর সিরিজের প্রথম ওয়ানডেতে বা পুরো সিরিজে ব্যাট হাতে ১৭ রান করলেই ৫ হাজার রানের ক্লাবে প্রবেশ করবেন সাকিব। বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবেই এই ক্লাবে প্রবেশ করবেন তিনি। এর আগে বাংলাদেশের হয়ে এমন অর্জন করেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

তবে ওয়ানডেতে ৫ হাজার রানের সঙ্গে সঙ্গে বিশ্ব রেকর্ডের পাতায় নিজের নাম তুলবেন সাকিব। কারণ বিশ্বের অলরাউন্ডার হিসেবে ২শ’ উইকেট শিকারের পাশাপাশি ৫-হাজার রানের মালিকও হয়ে যাবেন তিনি। এতে দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস, শ্রীলংকার সনাথ জয়সুরিয়া ও পাকিস্তানের শহিদ আফ্রিদি-আব্দুর রাজ্জাকের পাশে বসবেন সাকিব। তবে এই চারজনের চেয়ে কম ম্যাচ খেলে এই রেকর্ডের মালিক হবেন সাকিব।

ক্যালিস ১৯৭তম ম্যাচে ৫ হাজার ও ২শ’ উইকেট শিকারের মালিক ছিলেন। এই রেকর্ড স্পর্শ করতে জয়সুরিয়ার লেগেছিলো ২০৪ ম্যাচ। পাকিস্তানের আফ্রিদি ও রাজ্জাকের লেগেছিলো আরও বেশি ম্যাচ। আফ্রিদি ২৩৯ ও রাজ্জাক ২৫৮তম ম্যাচে ৫ হাজার ও ২শ’ উইকেট শিকারের মালিক হয়েছিলেন।

শেষ পর্যন্ত সবার উপরে থেকেই ক্যারিয়ার শেষ করেছেন জয়সুরিয়া। ৪৪৫ ম্যাচে অংশ নিয়ে ১৩৪৩০ রান ও ৩২৩ উইকেট শিকার করেন তিনি। এই তালিকায় দ্বিতীয়স্থানে রয়েছেন ক্যালিস। ৩২৮ ম্যাচে ১১৫৭৯ রান ও ২৭৩ উইকেট নিয়েছেন ক্যালিস।

Share Button

     এ জাতীয় আরো খবর