July 3, 2024, 7:51 am

সংবাদ শিরোনাম
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বাবা-ছেলের যুক্তরাষ্ট্রের সাংবাদিক কুলাউড়ার মাহফুজ আদনানের উদ্যোগে ত্রাণ তৎপরতা সরিষাবাড়িতে জুয়ার আসর থেকে ইউপি সদস্য গ্রেপ্তার সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রী আপত্তিকর অবস্থায় ধরা ৩০হাজার টাকায় রফাদফা পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন অভিযান-২০২৪ এর শুভ উদ্বোধন শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

রাশিয়ার ড্রোন হামলায় বিদ্যুৎহীন ইউক্রেনের ওডেশা নগরী

অনলাইন ডেস্ক

রাশিয়ার ড্রোন হামলার পর বিদ্যুৎহীন হয়ে পড়েছে ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় ওডেসা নগরী। শুক্রবার রাতে ‘কামিকাজে ড্রোন’ হামলার পর এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট প্রশাসনের উপপ্রধান কিরিলো টিমোশেঙ্কো বলেন, এখন পর্যন্ত নগরীটি বিদ্যুৎহীন। পরিস্থিতি কঠিন হলেও নিয়ন্ত্রণে রয়েছে। হাসপাতাল ও প্রসূতি ওয়ার্ডসহ শুধু গুরুত্বপূর্ণ অবকাঠামোতেই বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

গত ২৪ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে অভিযান শুরুর আগে কৃষ্ণ সাগরের ওডেসা বন্দরটি অনেক ইউক্রেনীয় ও রাশিয়ানদের জন্য প্রিয় অবকাশ গন্তব্য ছিল।

টিমোশেঙ্কো বলেন, রুশ হামলার ফলে আমাদের অঞ্চলের প্রায় সব জেলা ও কমিউনিটি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা ইউনিট দুটি ড্রোন ভূপাতিত করেছে।

শুক্রবার কিয়েভ বলেছে, ইউক্রেনীয় বিদ্যুৎ গ্রিডে রাশিয়ান হামলার সবশেষ লড়াইয়ের কয়েকদিন পরে ওডেসাসহ যুদ্ধবিধ্বস্ত দেশের দক্ষিণ অঞ্চলগুলো সবচেয়ে খারাপ বিদ্যুৎ বিভ্রাটের শিকার হচ্ছে।

বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেনের বিদ্যুৎ গ্রিডে হামলা অব্যাহত রাখবে রাশিয়া।

Share Button

     এ জাতীয় আরো খবর