June 27, 2024, 11:50 pm

সংবাদ শিরোনাম
রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা পার্বতীপুরে ৩দিন ব্যাপি কৃষি মেলার শুভ উদ্বোধন ও বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ পার্বতীপুরে পাট উৎপাদনকারী কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন উখিয়ায় প্রাইভেটকারসহ ২৫ হাজার ৮’শ ইয়াবা নিয়ে চালক আটক

পার্বত্য চট্টগ্রাম ও জাতিসঙ্ঘ মিশনের বীর সেনাসদস্যদের সম্মাননা

পার্বত্য চট্টগ্রাম ও জাতিসঙ্ঘ শান্তিরক্ষা মিশনে অপারেশনাল কর্মকাণ্ডে বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ সেনাসদস্যদের সম্মাননা প্রদান অনুষ্ঠান গতকাল রোববার ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, প্রধান অতিথি থেকে খেতাবপ্রাপ্ত সেনাসদস্য ও শহীদ সেনাসদস্যদের আত্মীয়দের শুভেচ্ছা উপহার প্রদান এবং কুশলাদি বিনিময় করেন।

সেনাবাহিনী প্রধান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল ‘সোনার বাংলা’ গড়ার, সেই প্রত্যয়ে বাংলাদেশ সেনাবাহিনীর বীর সেনাসদস্যরা পার্বত্য চট্টগ্রামের শান্তি বজায় রাখার গুরুদায়িত্বে নিয়োজিত রয়েছে।

তিনি আরো বলেন, এই দায়িত্ব পালনকালে বিভিন্ন অপারেশনাল কর্মকাণ্ডে অনেক সেনাসদস্য সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন এবং জীবনের বিনিময়ে শান্তি প্রতিষ্ঠায় অবদান রেখেছেন। এ ছাড়াও দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলেও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। তাদের এ অবদান জাতি শ্রদ্ধাভরে চিরকাল স্মরণ রাখবে। সেই সাথে সেনাবাহিনী প্রধান আত্মোৎসর্গকারী সেনাসদস্যদের অবদানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

অনুষ্ঠানে প্রাক্তন সেনাবাহিনী প্রধান জেনারেল (অব:) আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা ছাড়াও খেতাবপ্রাপ্ত সেনাসদস্য, শহীদ সেনাসদস্যদের নিকটাত্মীয় এবং গণমাধ্যম ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আইএসপিআর।

ভারতীয় ও রাশিয়ান যোদ্ধাদের সেনাবাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ
মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে আগত ভারতীয় ও রাশিয়ান বীর যোদ্ধারা গতকাল রোববার সেনাবাহিনী সদর দফতরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে সেনাবাহিনী প্রধান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী বীর যোদ্ধা ভারতীয় মিত্রবাহিনীর সব সদস্যদের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। এ সময় মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণকারী ভারতীয় সাবেক সেনাকর্মকর্তার পক্ষ থেকে প্রতিনিধি দলের প্রধান আবেগভরে তাদের স্মৃতি রোমন্থন করেন এবং এই অভ্যর্থনা ও সম্মান প্রাপ্তির জন্য বাংলাদেশ এবং বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেন। পাশাপাশি স্বাধীনতা যুদ্ধকালীন এবং স্বাধীনতাত্তোর সহায়তা প্রদানের জন্য সেনাবাহিনী প্রধান রাশিয়ার অবদান শ্রদ্ধাভরে স্মরণ করেন। এ সময় রাশিয়ান প্রতিনিধি দলের প্রধান মহান বিজয় দিবস-২০২৩ উদযাপনে তাদের আমন্ত্রণ জানানোর জন্য বাংলাদেশ এবং বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Share Button

     এ জাতীয় আরো খবর