May 28, 2024, 7:31 pm

সংবাদ শিরোনাম
আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা, বাগাতি পাড়ার ভূমিহীন রাবেয়া বেগমের

জাতীয় নির্বাচনের সময় ঘোষণা থাই সামরিক জান্তার

জাতীয় নির্বাচনের সময় ঘোষণা থাই সামরিক জান্তার

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

প্রথমবারের মতো সুনির্দিষ্টভাবে জাতীয় নির্বাচনের সময় ঘোষণা করেছে থাইল্যান্ডের সামরিক জান্তা। আগামি বছরের নভেম্বরে এ নির্বাচন হবে বলে মঙ্গলবার জানিয়েছেন জান্তা প্রধান ও প্রধানমন্ত্রী প্রায়ুত চ্যান ওঁচা। জান্তা প্রধান জানিয়েছেন, নির্বাচনের সুনির্দিষ্ট তারিখ ২০১৮ সালের জুনে ঘোষণা করা হবে।

ব্যাংককের গভার্নমেন্ট হাউজে সাংবাদিকদের ওঁচা বলেন, জুন নাগাদ আমরা নির্বাচনের তারিখ ঘোষণা করব। নভেম্বরে আমরা একটি নির্বাচন পেতে যাচ্ছি। ২০১৪ সালে এক অভ্যুত্থানের মাধ্যমে থাইল্যান্ডের ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এর আগে দু’বার নির্বাচনের সময় ঘোষণা করেছিল সামরিক জান্তা। কিন্তু প্রত্যেকবারই নিরাপত্তা ও সংবিধান সংশোধনের অজুহাত দেখিয়ে তারিখ পেছানো হয়। গত এপ্রিলে থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন সেনা সমর্থিত সংবিধানে স্বাক্ষর করেন। এর মাধ্যমে সামরিক সরকার প্রতিশ্রুত গণতন্ত্র পুনরুদ্ধারে নির্বাচনের প্রক্রিয়া শুরু হয় বলে তখন জানানো হয়েছিল। নতুন সংবিধানে দেশটির প্রধান রাজনৈতিক দলগুলোর প্রভাব কমানোর ব্যবস্থা করা হয়েছে। একইসঙ্গে এতে রাষ্ট্রীয় ক্ষমতায় সেনাবাহিনীর ভূমিকাকে শক্তিশালী করা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর