July 13, 2024, 3:09 am

সংবাদ শিরোনাম
রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের মুজিব সড়ক থেকে উদ্ধার হওয়া মরদেহ ঝিকরগাছার আখির মোবাইলে আপত্তিকর ছবি ও ভিডিও ডিলিট না করায় কক্সবাজারে বন্ধুকে হত্যা

জাতীয় নির্বাচনের সময় ঘোষণা থাই সামরিক জান্তার

জাতীয় নির্বাচনের সময় ঘোষণা থাই সামরিক জান্তার

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

প্রথমবারের মতো সুনির্দিষ্টভাবে জাতীয় নির্বাচনের সময় ঘোষণা করেছে থাইল্যান্ডের সামরিক জান্তা। আগামি বছরের নভেম্বরে এ নির্বাচন হবে বলে মঙ্গলবার জানিয়েছেন জান্তা প্রধান ও প্রধানমন্ত্রী প্রায়ুত চ্যান ওঁচা। জান্তা প্রধান জানিয়েছেন, নির্বাচনের সুনির্দিষ্ট তারিখ ২০১৮ সালের জুনে ঘোষণা করা হবে।

ব্যাংককের গভার্নমেন্ট হাউজে সাংবাদিকদের ওঁচা বলেন, জুন নাগাদ আমরা নির্বাচনের তারিখ ঘোষণা করব। নভেম্বরে আমরা একটি নির্বাচন পেতে যাচ্ছি। ২০১৪ সালে এক অভ্যুত্থানের মাধ্যমে থাইল্যান্ডের ক্ষমতা দখল করে সেনাবাহিনী। এর আগে দু’বার নির্বাচনের সময় ঘোষণা করেছিল সামরিক জান্তা। কিন্তু প্রত্যেকবারই নিরাপত্তা ও সংবিধান সংশোধনের অজুহাত দেখিয়ে তারিখ পেছানো হয়। গত এপ্রিলে থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন সেনা সমর্থিত সংবিধানে স্বাক্ষর করেন। এর মাধ্যমে সামরিক সরকার প্রতিশ্রুত গণতন্ত্র পুনরুদ্ধারে নির্বাচনের প্রক্রিয়া শুরু হয় বলে তখন জানানো হয়েছিল। নতুন সংবিধানে দেশটির প্রধান রাজনৈতিক দলগুলোর প্রভাব কমানোর ব্যবস্থা করা হয়েছে। একইসঙ্গে এতে রাষ্ট্রীয় ক্ষমতায় সেনাবাহিনীর ভূমিকাকে শক্তিশালী করা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর