May 28, 2024, 7:58 pm

সংবাদ শিরোনাম
আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত প্রধানমন্ত্রী হস্তক্ষেপ কামনা, বাগাতি পাড়ার ভূমিহীন রাবেয়া বেগমের

ঠোঁট লাল রংয়ে রাঙাতে

ঠোঁট লাল রংয়ে রাঙাতে

ডিটেকটিভ নিউজ ডেস্ক

গায়ের রং চাঁপা কিংবা ফর্সা- যাই হোক না কেনো উজ্জ্বল লাল রংয়ের লিপস্টিক ঠোঁটে বুলাতে দ্বিধা করবেন না। কারণ যে কোনো রংয়ের ত্বকে লাল লিপস্টিক মানানসই। শুধু জানতে হবে কোন ত্বকে লালের কোন ধরনটি বেছে নেবেন।

‘আমার সঙ্গে লাল রংটা ঠিক যায় না’- এই ধরনের বিশ্বাস নিয়ে যারা অপেক্ষাকৃত কম উজ্জ্বল লিপস্টিক ব্যবহার করছেন তাদের জন্য সাজসজ্জাবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, যে কোনো ত্বকের জন্য লাল রং মানানসই। শুধু ত্বকের রং বুঝে লালের বিভিন্ন শেইড নির্বাচন করতে হবে।

গায়ের রং মাঝারি শ্যাম বর্ণ যাদের তারা ক্রিম বেইজ চেরি রংয়ের লাল লিপস্টিক বেছে নিন। এই ধরনের ত্বকে প্রাকৃতিক উষ্ণভাব আনতে এই শেইডের লাল লিপস্টিক বেশ ভালো কাজ করে।

গায়ের রং উজ্জ্বল জলপাই বর্ণের মানে ভারতীয় শিল্পী প্রিয়াঙ্কা’র মতো হলে বেছে নিতে পারেন গোলাপি যে কোনো লিপস্টিক। হতে পারে সেটা গ্লসি বা ম্যাট। ‘ন্যুড লিপ লাইনার’ দিয়ে ঠোঁটের আকার ঠিক করে নিন। এরপর উজ্জ্বল গোলাপি রং দিয়ে ঠোঁট ভরাট করুন। এর ফলে ঠোঁটে লালচে আভা আসবে।

গায়ের রং যদি ভারতীয় মডেল সাগরিকার মতো পিচ ও ক্রিমধর্মী হয় তারা ওয়াইন বা বেরির লাল লিপস্টিক ব্যবহার করুন। এতে দেখতে অনেক বেশি আকর্ষণীয় ও উজ্জ্বল লাগবে।

গায়ের রং কি দিয়া মির্জার মতো? মানে গোলাপি উজ্জ্বল ফর্সা! তাহলে নীলচেআভাযুক্ত চাঁপা গোলাপি রংয়ের লিপস্টিক বেছে নিন। আর উজ্জ্বল কমলাধর্মী লাল রং এড়িয়ে চলুন, এটা আপনার ত্বকের উজ্জ্বলতাকে মলিন করে করে দেবে।

বিপাশা বসু’র মতো ক্যারামেলধর্মী গায়ের রং হলে গোলাপ ফুল বা রুবি পাথরের রংয়ের লিপস্টিক অনায়াসে ব্যবহার করতে পারেন। আর এই ধরনের ত্বকে লাল-লিপস্টিক চমৎকারভাবে ফুটে ওঠে।

সবাই গ্লসি লাল লিপস্টিক ধারণ করতে পারে না। তবে আপনার গায়ের রং যদি ঐশ্বরিয়া রায় বচ্চনের মতো বা হাতির দাঁতের রং বা আইভরি রংয়ের মতো হয় তবে নির্দ্বিধায় ব্যবহার করতে পারেন লাল। এই রং আপনাকে স্বাভাবিকভাবেই দীপ্তি করে তুলবে। চাইলে ‘চেরি রেড’ ম্যাট লিপস্টিক ব্যবহার করে ঠোঁটের আকর্ষণ বাড়াতে পারেন। অথবা চোখে ভারী মেইকআপ, গালে কন্টুয়ার করে চকচকে অথবা ক্রিমধর্মী লাল লিপস্টিক ব্যবহার করতে পারেন রাতের অনুষ্ঠানে।

Share Button

     এ জাতীয় আরো খবর