July 27, 2024, 10:11 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

‘আমার জন্য চলচ্চিত্র নতুন এক পৃথিবী’

‘আমার জন্য চলচ্চিত্র নতুন এক পৃথিবী’

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

 

ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেতা ডি এ তায়েব। চলতি বছর ‘সোনাবন্ধু’ ছবি দিয়ে এ অভিনেতার চলচ্চিত্রে অভিষেক হয়। প্রথম অভিনীত ছবি দিয়েই সবার মন জয় করেন তিনি। চলচ্চিত্রবোদ্ধা ও সাধারণ দর্শকদের প্রশংসায় ভাসছেন এই অভিনেতা। প্রথম ছবিতেই তার সঙ্গে দেখা গেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী পপি ও চলতি সময়ের আলোচিত নায়িকা পরীমনিকে। এই নিয়ে দারুণ উচ্ছ্বসিত ডি এ তায়েব।

এ প্রসঙ্গে তিনি বলেন, প্রথম ছবিতেই দু’জন সাড়া জাগানো অভিনেত্রীর সঙ্গে কাজ করতে পেরেছি এটি আমার জন্য আনন্দের। তাদের সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি। কারণ আমি ছোট পর্দা থেকে বড় পর্দায় এসেছি। তাদের সহযোগিতা না পেলে বড় পর্দায় কাজ করা আমার জন্য অসম্ভব হতো। চলচ্চিত্রের প্রতিষ্ঠিত শিল্পীদের সঙ্গে কাজ করলে কাজের প্রতি আগ্রহ বাড়ে বলেও আমি মনে করি। ছোট পর্দার পাশাপাশি বর্তমানে চলচ্চিত্রের অভিনেতা হিসেবে নিজেকে ভাবতে কেমন লাগে জানতে চাইলে এ অভিনেতা বলেন, চলচ্চিত্র আমার জন্য নতুন এক পৃথিবী। এই পৃথিবীতে আমি পদচারণা শুরু করেছি মাত্র। নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য চেষ্টা করছি। একটি বিষয় লক্ষ্য করেছি, চলচ্চিত্রের দর্শক ও ছোট পর্দার দর্শকের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। সেটি চলচ্চিত্রে কাজ না করলে হয়তো জানা হতো না। চলচ্চিত্রের দর্শকদের আমার কাছে উদার মনে হয়। তারা একজন অভিনেতা কিংবা অভিনেত্রীর যেভাবে প্রশংসা করেন অন্য কাউকে তেমন দেখা যায় না। অনেক দর্শক আমার ‘সোনাবন্ধু’ ছবিটি একাধিকবার দেখেছেন বলেও আমাকে জানান। তাদের উৎসাহে চলচ্চিত্রে কাজ করার আগ্রহ বেড়েছে। এদিকে এই অভিনেতা তার দ্বিতীয় ছবির জন্য প্রস্তুতি নিচ্ছেন। সম্প্রতি তিনি ‘কাঙ্গাল’ শিরোনামের এ ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এটি পরিচালনা করছেন বদিউল আলম খোকন। এ ছবিতেও বরাবর দর্শকদের জন্য চমক থাকছে। এটিতে তার সঙ্গে দেখা যাবে বাংলা চলচ্চিত্রের সর্বাধিক ব্যবসা সফল বাণিজ্যিক ছবির নায়িকা অপু বিশ্বাসকে। নতুন ছবিতে ডি এ তায়েবকে কেমন চরিত্রে দেখা যাবে জানতে চাইলে তিনি বলেন, এটি একটি অ্যাকশন ধারার ছবি। আমাকে একজন অ্যাকশন হিরো হিসেবে দর্শকরা পাবে। এ ছবির জন্য আমি জিম করছি। এ ছাড়া আরো বেশ কিছু প্রশিক্ষণ নিচ্ছি। নতুন বছরের ১৫ই জানুয়ারি থেকে ‘কাঙ্গাল’ ছবির শুটিং শুরু করবো। এদিকে এরইমধ্যে অপু বিশ্বাসের সঙ্গে ডি এ তায়েব একটি বিজ্ঞাপনে কাজ করেছেন। সম্প্রতি বিভিন্ন চ্যানেলে এটির প্রচার শুরু হয়েছে। কাজের ক্ষেত্রে অপু বিশ্বাস দারুণ সহায়ক বলে মন্তব্য করেন ‘সোনাবন্ধু’র এই নায়ক। দ্বিতীয় ছবিতে তার সঙ্গে কাজ বেশ উপভোগ করবেন বলে আশা করছেন তিনি। চলতি বছর এই অভিনেতার ক্যারিয়ারের জন্য সোনালী সময় বলা চলে। চলচ্চিত্রে অভিষেক, শিল্পী সমিতির সদস্য হওয়া ও শিল্পী ঐক্য জোটের পক্ষ থেকে চলতি বছর বেশ কয়েকজন অসহায় শিল্পীর পাশে দাঁড়ান তিনি। এ ছাড়া এটিএন বাংলা চ্যানেলের এটিএন অ্যাওয়ার্ডে এ বছর তিনি সেরা চিত্রনায়ক হিসেবে মনোনীত হয়েছেন। এই অভিনেতা বর্তমানে ছোট পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সম্প্রতি তিনি ঈদ ও ভালোবাসা দিবসের জন্য কাজ শুরু করেছেন। ছোট পর্দার ব্যস্ততা সম্পর্কে তিনি আরো বলেন, এরইমধ্যে আমার ‘ডিবি’ নাটকটি এক হাজার পর্বে নির্মাণ করার পরিকল্পনা করেছি। নতুন ছবির কাজ শুরু করার আগেই ছোট পর্দার কাজগুলো শেষ করতে চাই। চলচ্চিত্রের কাজের সময় ছোট পর্দার কোনো কাজ করবো না। একটি চরিত্রে থেকে অন্য চরিত্রের মধ্যে প্রবেশ করলে কাজের সমন্বয় থাকে না। ‘কাঙ্গাল’ ছাড়াও এই অভিনেতার হাতে আরো তিনটি চলচ্চিত্র রয়েছে। নতুন বছরে সেই ছবিগুলো সুন্দরভাবে শেষ করার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। পাশাপাশি সবার নতুন বছর ভালো কাটুক সেটিই তিনি আশা করছেন।

 

 

Share Button

     এ জাতীয় আরো খবর