June 20, 2024, 11:40 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

চীনের কিছু পণ্যে শুল্কারোপ আপাতত স্থগিত করছেন ট্রাম্প

চীনের কিছু পণ্যে শুল্কারোপ আপাতত স্থগিত করছেন ট্রাম্প

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

চীন থেকে আমদানি করা কয়েক হাজার কোটি ডলারের পণ্যে সেপ্টেম্বর থেকে ১০ শতাংশ শুল্কারোপের পরিকল্পনা থাকলেও কয়েকটি পণ্যে তা আপাতত স্থগিত রাখছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।ওই কয়েকটি পণ্যে শুল্কারোপ ১৫ ডিসেম্বর পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। এগুলোর মধ্যে রয়েছে, মোবাইল ফোন, ল্যাপটপ, ভিডিও গেম কনসোল, কিছু খেলনা, কম্পিউটার মনিটর এবং কিছু কাপড়চোপড় ও পায়ে পরার জিনিস।

স্বাস্থ্য, নিরাপত্তা, জাতীয় নিরাপত্তাসহ আরো কয়েকটি দিক বিবেচনায় পণ্যগুলোতে শুল্কারোপের দিন পিছিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র। ওই কয়েকটি পণ্য ছাড়া বাকী পণ্যগুলোতে পূর্বপরিকল্পনা মতো ১ সেপ্টেম্বর থেকেই ১০ শতাংশ শুল্ক আরোপ করা হবে।

ক্রিসমাসের আগে মার্কিন ক্রেতাদের যাতে শুল্কের কারণে জিনিস কিনতে সমস্যায় না পড়তে হয় সে কারণেও দেরিতে শুল্কারোপের পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ট্রাম্প।

শুল্কারোপ পেছানোর এ খবরেই অ্যাপলের শেয়ার একলাফে ৫ শতাংশ বেড়ে গেছে বলে জানিয়েছে বিবিসি। প্রযুক্তিখাতে বিনিয়োগকারীরাও শুল্কে এ ছাড়ের খবরকে স্বাগত জানিয়েছেন।

ট্রাম্প ১ অগাস্টেই চীনের ৩০ হাজার কোটি ডলারের পণ্যে ১০ শতাংশ শুল্কারোপের ঘোষণা দিয়েছিলেন।

Share Button

     এ জাতীয় আরো খবর