June 28, 2024, 12:31 am

সংবাদ শিরোনাম
রংপুর বিভাগের সমবায় কর্মকর্তা ও সমবায়ী কর্তাদের নৈরাজ্যে কোটি কোটি টাকা লোপাট-দিশেহারা সাধারণ সমবায়ী গোয়াইনঘাটে হাফেজ্জী হুজুর রহঃ সেবা ফাউন্ডেশনের ঢেউটিন বিতরণ কুড়িগ্রামের ভুরুমারীতে ভিনদেশী রঙের দুই সন্তানকে নিয়ে দুঃশ্চিন্তায় বাবা মা নরসিংদীর চাঞ্চল্যকর কান্তা হত্যার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মামুনকে গ্রেফতার করলো রৌমারী থানা পুলিশ পটুয়াখালীতে ১ হাজার ২’শত কৃষকের মাঝে বিনামূল্যে ৬ হাজার নারিকেল চারা বিতরন সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা সান্তাহার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা পার্বতীপুরে ৩দিন ব্যাপি কৃষি মেলার শুভ উদ্বোধন ও বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ পার্বতীপুরে পাট উৎপাদনকারী কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন উখিয়ায় প্রাইভেটকারসহ ২৫ হাজার ৮’শ ইয়াবা নিয়ে চালক আটক

পুতিন বাড়ালেন সেনাবাহিনীর সংখ্যা

রাশিয়ার সেনাবাহিনীকে শক্তিশালী করতে শুক্রবার অতিরিক্ত এক লাখ ৭০ হাজার সেনা বাড়িয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ নিয়ে দেশটির সেনাবাহিনীতে মোট সেনা সদস্যের সংখ্যা দাঁড়াল ২২ লাখের বেশি। খবর আল-জাজিরার।

ক্রেমলিনের ওয়েবসাইট অনুসারে, রাশিয়ার সশস্ত্র বাহিনীর ১৩ লাখ ২০ হাজার সেনাসহ ২২ লাখ ৯ হাজার ১৩০ কর্মকর্তার একটি ডিক্রিতে স্বাক্ষর করেছেন পুতিন। স্বাক্ষর হওয়ার দিন থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।

এর আগে, গত জানুয়ারি থেকে কার্যকর একটি ডিক্রিতে স্বাক্ষর করেন পুতিন, যেটিতে দেশটির সেনাবাহিনীতে ১১ লাখ ৫০ হাজার ৬২৮ সেনাসহ ২০ লাখ ৩৯ হাজার ৭৫৮ কর্মকর্তা উল্লেখ ছিল। পূর্ববর্তী ডিক্রির তুলনায় এ ডিক্রিতে শুধু সেনা সংখ্যাই বেড়েছে ১ লাখ ৬৯ হাজার ৩৭২ জন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় স্পষ্ট করে জানিয়েছে, দেশটির সেনাবাহিনীতে আনুমানিক ১ লাখ ৭০ হাজার সেনা বাড়ানো হলেও তাদের নিয়োগে দেওয়ার কোনও পরিকল্পনা নেই।

রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট ও বর্তমানে রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ শুক্রবার বলেছেন, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১ ডিসেম্বর পর্যন্ত চুক্তির আওতায় চার লাখ ৫২ হাজারেরও বেশি লোককে সামরিক বাহিনীতে নিয়োগ দেওয়া হয়েছে।

দেশটিতে সেনা সদস্য বাড়ানোর জন্য ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ এবং ন্যাটোর সম্প্রসারণের উচ্চ হুমকিকে দায়ী করেছে রাশিয়া। তারা বলছে, তাদেরকে সশস্ত্র যুদ্ধে পাঠানোর ব্যবস্থা করা হয়নি।

Share Button

     এ জাতীয় আরো খবর