July 8, 2024, 9:17 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রামে একের পর এক বাঁধ ভেঙে ও সড়ক উপছে নতুন নতুন এলাকা প্লাবিত কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার জৈন্তাপুরে পুলিশের পৃথক অভিযানে চিনি ও ঔষধ উদ্ধার পীরগঞ্জের ঝোরারঘাট শাহ্ সালেক দাখিল মাদ্রাসায় সুপারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম পীরগঞ্জ ৮৭পিচ ইয়াবা ও অন্যঅন্য মামলায় আসামী আটক৫ ১৭০টি চোরাই মোবাইল ও ট্যাবসহ মোট ০৫ জন চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ সরকারী রাস্তাসহ ২৯টি মেহগনি গাছ কাটার অভিযোগ।। তদন্তে প্রশাসন পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পীরগঞ্জে পাট ও পাট বীজ উৎপাদন প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুর মিঠাপুকুরে সেফটিক ট্যাংকে পড়ে তিনজনের মর্মান্তিক মৃত্যু

আফগানিস্তানে ফের প্রাকৃতিক দুর্যোগ, ২০ জনের প্রাণহানি

অনরাইন ডেস্কঃ-

একের পর পর প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ছে আফগানিস্তান। এবার দেশটিতে ভারী বর্ষণে সৃষ্ট আকস্মিক বন্যায় ২০ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে ধ্বংস হয়ে গেছে ৩ হাজারেরও বেশি বাড়ি-ঘর।

শনিবার দেশটির পূর্বাঞ্চলীয় লোগার প্রদেশে এ বন্যা হয়।- খবর বার্তা সংস্থা এএফপি ও সংবাদমাধ্যম দ্য ডনের।

প্রাদেশিক গভর্নরের কার্যালয় জানায়, লোগার প্রদেশের বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টিপাত হয়েছে। এতে ২০ জনের মৃত্যুর পাশাপাশি ৩০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

বিবৃতিতে আরো বলা হয়, বন্যার কারণে কয়েক ডজন খাল ও প্রায় ৫০০০ একর কৃষি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত এসব কৃষিজমির বেশিরভাগই বাগান। এছাড়া প্রায় দুই হাজার গবাদিপশুও মারা গেছে।

এদিকে, প্রাদেশিক সরকার জানায়, নিরাপত্তা বাহিনী ও দাতব্য সংস্থাগুলো বাড়িঘর ধ্বংস হওয়ার পর ক্ষতিগ্রস্ত লোকজনকে নিরাপদ এলাকায় সরিয়ে নিয়েছে। মুখপাত্র বিলাল করিমি একটি পৃথক বিবৃতিতে ক্ষতিগ্রস্ত লোকদেরকে সহায়তা দেওয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

বিলাল করিমি বলেন, এ সংকটময় সময়ে আফগানদের সঙ্গে হাত মেলাতে ও ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে কোনো সুযোগ না ছাড়ার জন্য জরুরিভাবে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে অনুরোধ করছি।

এর আগে, ২২ জুন ভোরে আফগানিস্তানে ৬ দশমিক ১ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এতে এক হাজারে বেশি মানুষ নিহত হন।  আহত হন দেড় হাজার।

Share Button

     এ জাতীয় আরো খবর