February 24, 2024, 11:33 am

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা টম অলটার

চলে গেলেন বলিউডের বর্ষিয়ান অভিনেতা টম অলটার

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

বলিউডের বর্ষিয়ান  অভিনেতা টম অলটার আর নেই। দুরারোগ্য ক্যানসারের কাছে হার মানলেন তিনি। শুক্রবার নিজের বাড়িতেইশেষ নিশ্বাস ত্যাগ করেন ৬৭ বছরের এই অভিনেতা। জন্মসূত্রে মার্কিন হলেও ভারতবর্ষই টমের নিজের দেশ ছিল। বড় হয়ে উঠেছিলেন উত্তরাখ-ের এক অখ্যাত গ্রামে। হিন্দি ভাষায় বিশেষ দক্ষতা ছিল তার। দখল ছিল উর্দু ভাষায়ও। তবে অভিনয় ছিল তার সবচেয়ে বড় টান। সেই ঝোঁকেই পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে ভর্তি হন। পড়াশোনা শেষ করেই পাড়ি দেন মুম্বই। বলিউডে তার প্রবেশ ঘটেছিল ১৯৭৬ সালে। পরিচালক রমানন্দ সাগরের ‘চরস’ ছবিতে কাস্টমস কর্মকর্তা হিসেবে দেখা গিয়েছিল টমকে। এরপরই সত্যজিৎ রায়ের ‘শতরঞ্জ  কে খিলাড়ি’-তে সুযোগ পেয়ে যান তিনি। আর পেছন ফিরে তাকাতে হয়নি।

একের পর এক বলিউড ছবিতে অভিনয় করেন তিনি। চরিত্র ছোট হলেও টমের বলিষ্ঠ অভিনয় তাকে এনে দিয়েছিল পরিচিতি। তবে বলিউডের চেয়েও টমের প্রিয় জায়গা ছিল মঞ্চ। সেখানেই যেন প্রকৃত আনন্দের পরশ পেতেন। ১৯৭৭ সালে নাসিরুদ্দিন শাহ ও বেঞ্জামিন গিলানির সঙ্গে তৈরি করেন মোটলি থিয়েটার গ্রুপ। তা নিয়েই ব্যস্ত থাকতেন। শেষ তাকে বড় পর্দায় দেখা গিয়েছিল ‘সরগোশিয়া’ ছবিতে। ছোট পর্দায়ও ‘রিস্তো কা চক্রবিউ’ সিরিয়ালে বিশেষ ভূমিকায় ছিলেন তিনি। এর মধ্যেই জানা যায় ক্যানসারে আক্রান্ত হয়েছেন পদ্মশ্রীপ্রাপ্ত এ অভিনেতা। স্টেজ ফোরে ছিল এই রোগ। চিকিৎসা চলছিল মুম্বইয়ের সইফি হালপাতালে। জানা গেছে, কিছুদিন আগেই হাল ছেড়ে দেন চিকিৎসকরা। অভিনেতাকে নিয়ে আসা হয় তার বাড়িতে। সেখানেই শুক্রবার আত্মীয়-পরিজনদের মাঝে শেষ নিশ্বাস ত্যাগ করেন টম। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে শোকের আবহ বয়ে যায় বলিউডে। অনেকেই স্মৃতিচারণ করেছেন টুইটের মাধ্যমে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর