July 27, 2024, 9:23 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

চলচ্চিত্র উৎসবে আবু সাঈদের ছবির অফুরন্ত প্রশংসা

চলচ্চিত্র উৎসবে আবু সাঈদের ছবির অফুরন্ত প্রশংসা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনের দুপুরে নন্দন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে উৎসবে যোগ দেওয়া বাংলাদেশের একমাত্র ছবি আবু সাঈদের ‘একজন কবির মৃত্যু’ বা ‘ডেথ অব আ পোয়েট’। ছবির প্রদর্শনীতে উপস্থিত ছিলেন পরিচালক সহ এর অভিনেতা অভিনেত্রীরা। কলকাতার দর্শক ছবি দেখে বেরিয়ে এসে অফুরন্ত প্রশংসায় ভরিয়ে দিয়েছেন পরিচালককে। কলকাতার দর্শকদের মুগ্ধতায় খুশি পরিচালকও। ছবির প্রদর্শনী শেষে তিনি সংবাদ সম্মেলনে জানিয়েছেন, কলকাতার দর্শকদের ছবিটি ভাল লাগায় তিনি নিজেকে গর্বিত মনে করছেন। তিনি বলেন, আমার প্রিয় শহরে ছবিটি দেখানো হওয়ায় আনন্দিতও হয়েছি।

এর আগে আবু সাঈদের ছয়টি ছবি কলকাতা চলচ্চিত্র উৎসব ও সিনে সেন্ট্রালের উৎসবে প্রদর্শিত হয়েছে। তবে তিনি এদিন বলেন, তার এবারের ছবিটি পরীক্ষামূলক। এই ছবিটি প্রতিযোগিতামূলক বিভাগে জায়গা পাওয়ায় পরিচালক নিজেকে গর্বিত বলে মনে করছেন। তিনি বলেছেন, ছবি পুরস্কার জিতুক বা না জিতুক, এটি প্রতিযোগিতা বিভাগে থাকায় আগামি দিনে এই ধরনের পরীক্ষামূলক ছবি করাতে তিনি উৎসাহিতই হবেন। কলকাতার দর্শক সম্পর্কে বলতে গিয়ে পরিচালক বলেছেন, কান চলচ্চিত্র উৎসবে ছবি দেখেন বাইরে থেকে আসা দর্শকরা। কিন্তু কলকাতায় স্থানীয় মানুষই ছবি দেখেন। ফলে তাদের ভাললাগার আলাদা গুরুত্ব রয়েছে। একজন কবির মৃত্যুর আগের রাত থেকে সমাধিস্থ হওয়া পর্যন্ত এই ছবির বিস্তার। ৭১ মিনিটের এই ছবিটির ইতিহাসও শুনিয়েছেন পরিচালক। ছবির কবি চরিত্রের অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায় বলেছেন, কলকাতার মানুষের প্রশংসায় আমিও মুগ্ধ। সংবাদ সম্মেলনে ছিলেন ছবির অন্যতম অভিনেত্রী আইরিন সুলতানাও।

Share Button

     এ জাতীয় আরো খবর