February 22, 2024, 4:53 pm

সংবাদ শিরোনাম
ভোলায় ভাষা শহিদের প্রতি পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ উপজেলার দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে ৪দিন ব্যাপী বইমেলার উদ্বোধন মাতৃভাষা শহীদের স্মরনে লক্ষ্মীপুরবাসী জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন চিলমারীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ায়, মোবাইল দিয়ে কর্মচারীর মাথা ফাটালেন উখিয়ায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জমাজমি সংক্রান্ত বিরোধ, পটুয়াখালীতে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা, ১০ লাখ টাকার ক্ষতি রংপুরে মোটর মালিক সমিতির নেতাকে লক্ষ্য করে গুলি, আটক ৩ শিমুলতলা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের আত্মহত্যা

চলচ্চিত্র উৎসবে আবু সাঈদের ছবির অফুরন্ত প্রশংসা

চলচ্চিত্র উৎসবে আবু সাঈদের ছবির অফুরন্ত প্রশংসা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনের দুপুরে নন্দন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছে উৎসবে যোগ দেওয়া বাংলাদেশের একমাত্র ছবি আবু সাঈদের ‘একজন কবির মৃত্যু’ বা ‘ডেথ অব আ পোয়েট’। ছবির প্রদর্শনীতে উপস্থিত ছিলেন পরিচালক সহ এর অভিনেতা অভিনেত্রীরা। কলকাতার দর্শক ছবি দেখে বেরিয়ে এসে অফুরন্ত প্রশংসায় ভরিয়ে দিয়েছেন পরিচালককে। কলকাতার দর্শকদের মুগ্ধতায় খুশি পরিচালকও। ছবির প্রদর্শনী শেষে তিনি সংবাদ সম্মেলনে জানিয়েছেন, কলকাতার দর্শকদের ছবিটি ভাল লাগায় তিনি নিজেকে গর্বিত মনে করছেন। তিনি বলেন, আমার প্রিয় শহরে ছবিটি দেখানো হওয়ায় আনন্দিতও হয়েছি।

এর আগে আবু সাঈদের ছয়টি ছবি কলকাতা চলচ্চিত্র উৎসব ও সিনে সেন্ট্রালের উৎসবে প্রদর্শিত হয়েছে। তবে তিনি এদিন বলেন, তার এবারের ছবিটি পরীক্ষামূলক। এই ছবিটি প্রতিযোগিতামূলক বিভাগে জায়গা পাওয়ায় পরিচালক নিজেকে গর্বিত বলে মনে করছেন। তিনি বলেছেন, ছবি পুরস্কার জিতুক বা না জিতুক, এটি প্রতিযোগিতা বিভাগে থাকায় আগামি দিনে এই ধরনের পরীক্ষামূলক ছবি করাতে তিনি উৎসাহিতই হবেন। কলকাতার দর্শক সম্পর্কে বলতে গিয়ে পরিচালক বলেছেন, কান চলচ্চিত্র উৎসবে ছবি দেখেন বাইরে থেকে আসা দর্শকরা। কিন্তু কলকাতায় স্থানীয় মানুষই ছবি দেখেন। ফলে তাদের ভাললাগার আলাদা গুরুত্ব রয়েছে। একজন কবির মৃত্যুর আগের রাত থেকে সমাধিস্থ হওয়া পর্যন্ত এই ছবির বিস্তার। ৭১ মিনিটের এই ছবিটির ইতিহাসও শুনিয়েছেন পরিচালক। ছবির কবি চরিত্রের অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায় বলেছেন, কলকাতার মানুষের প্রশংসায় আমিও মুগ্ধ। সংবাদ সম্মেলনে ছিলেন ছবির অন্যতম অভিনেত্রী আইরিন সুলতানাও।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর