March 5, 2024, 10:20 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

কোহলি ৯ হাজার রানের কীর্তির সামনে

কোহলি ৯ হাজার রানের কীর্তির সামনে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

নিজেকে দিন দিন পাহাড়সম উচ্চতায় নিয়ে যাচ্ছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এবার তার সামনে আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের ৯ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ থাকছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৮৩ রান করতে পারলেই এই কীর্তিতে পৌঁছাবেন তারকা এ ব্যাটসম্যান।

২৮ বছরের কোহলি এখন পর্যন্ত ২০১টি ওয়ানডেতে ৮ হাজার ৯১৭ রান করেছেন। যেখানে ১৯৩টি ইনিংসে ব্যাট করার সুযোগ হয়েছে তার। তিনি ষষ্ঠ ভারতীয় হিসেবে এই রেকর্ডটি গড়বেন। তার আগে শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি ও মোহাম্মদ আজহারউদ্দিন এই কীর্তি গড়েন। আর বিশ্বব্যাপী ১৯জন ক্রিকেটার এখন পর্যন্ত ৯ হাজার রান করেছেন।

কিউইদের বিপক্ষে ঘরের মাঠে চলমান তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ক্যারিয়ারের দু’শতম ওয়ানডে খেলেন কোহলি। এ ম্যাচের মাধ্যমে আবার তিনি ছাড়িয়ে যান পূর্বের সকল কিংবদন্তিদের। দু’শতম ম্যাচে এত রান ও এত সেঞ্চুরি (৩১) করতে পারেননি অন্য কোনো ব্যাটসম্যান। এমনকি ব্যাটিং ঈশ্বর শচীনও এমন রেকর্ড গড়তে পারেননি।

আগামী ২৯ অক্টোবর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে কানপুরে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। বর্তমানে দু’দল ১-১ ব্যবধানে সমতায় রয়েছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর