July 27, 2024, 9:07 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

কোহলি ৯ হাজার রানের কীর্তির সামনে

কোহলি ৯ হাজার রানের কীর্তির সামনে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

নিজেকে দিন দিন পাহাড়সম উচ্চতায় নিয়ে যাচ্ছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এবার তার সামনে আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের ৯ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ থাকছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৮৩ রান করতে পারলেই এই কীর্তিতে পৌঁছাবেন তারকা এ ব্যাটসম্যান।

২৮ বছরের কোহলি এখন পর্যন্ত ২০১টি ওয়ানডেতে ৮ হাজার ৯১৭ রান করেছেন। যেখানে ১৯৩টি ইনিংসে ব্যাট করার সুযোগ হয়েছে তার। তিনি ষষ্ঠ ভারতীয় হিসেবে এই রেকর্ডটি গড়বেন। তার আগে শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি ও মোহাম্মদ আজহারউদ্দিন এই কীর্তি গড়েন। আর বিশ্বব্যাপী ১৯জন ক্রিকেটার এখন পর্যন্ত ৯ হাজার রান করেছেন।

কিউইদের বিপক্ষে ঘরের মাঠে চলমান তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ক্যারিয়ারের দু’শতম ওয়ানডে খেলেন কোহলি। এ ম্যাচের মাধ্যমে আবার তিনি ছাড়িয়ে যান পূর্বের সকল কিংবদন্তিদের। দু’শতম ম্যাচে এত রান ও এত সেঞ্চুরি (৩১) করতে পারেননি অন্য কোনো ব্যাটসম্যান। এমনকি ব্যাটিং ঈশ্বর শচীনও এমন রেকর্ড গড়তে পারেননি।

আগামী ২৯ অক্টোবর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে কানপুরে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। বর্তমানে দু’দল ১-১ ব্যবধানে সমতায় রয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর