February 24, 2024, 10:25 am

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

অভিষেকেই চ্যাম্পিয়ন দিমিত্রভ

অভিষেকেই চ্যাম্পিয়ন দিমিত্রভ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

এটিপি ফাইনালসের ইতিহাসে ১৯ বছরের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেকেই চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়েছেন গ্রিগর দিমিত্রভ।

লন্ডনে রোববার ফাইনালে বেলজিয়ামের দাভিদ গফিনকে ৭-৫, ৪-৬, ৬-৩ গেমে হারিয়ে ক্যারিয়ারের সবচেয়ে বড় শিরোপাটি ঘরে তোলেন বুলগেরিয়ার দিমিত্রভ।

১৯৯৮ সালে স্পেনের আলেক্স কোরেৎজা সবশেষ খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতার অভিষেকেই শিরোপা জিতেছিলেন।

দারুণ এই কীর্তি গড়ে নিজেরই যেন বিশ্বাস হচ্ছে না দিমিত্রভের।

“এইমাত্র যা করেছি তা আমি এখনও ভাবার চেষ্টা করছি। এটা আমার কাছে দারুণ, অবিশ্বাস্য অর্জন। তবে এখনও আমার অনেক কিছু দেওয়ার আছে।”

“আমার অন্যতম মূল লক্ষ্য হলো একটি গ্র্যান্ড স্ল্যাম জয়। এটা সবসময়ই আমার একটা স্বপ্ন হয়ে আছে। এখন মনে হচ্ছে, ধীরে ধীরে আমি সেদিকে এগিয়ে যাচ্ছি।”

গ্রুপ পর্ব, সেমি-ফাইনাল ও ফাইনাল মিলিয়ে পাঁচ ম্যাচের সবকটিতে জিতে প্রায় ২১ লাখ ইউরো প্রাইজমানি পেয়েছেন ষষ্ঠ বাছাই হিসেবে টুর্নামেন্ট শুরু করা দিমিত্রভ।

র‌্যাঙ্কিংয়েও বড় লাফ দিয়েছেন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়। তৃতীয় স্থানে থেকে বছর শেষ করবেন তিনি। আর এক ধাপ এগিয়ে সপ্তম স্থানে থেকে বছর শেষ হবে গফিনের।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর