July 27, 2024, 1:03 pm

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

অভিষেকেই চ্যাম্পিয়ন দিমিত্রভ

অভিষেকেই চ্যাম্পিয়ন দিমিত্রভ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

এটিপি ফাইনালসের ইতিহাসে ১৯ বছরের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেকেই চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়েছেন গ্রিগর দিমিত্রভ।

লন্ডনে রোববার ফাইনালে বেলজিয়ামের দাভিদ গফিনকে ৭-৫, ৪-৬, ৬-৩ গেমে হারিয়ে ক্যারিয়ারের সবচেয়ে বড় শিরোপাটি ঘরে তোলেন বুলগেরিয়ার দিমিত্রভ।

১৯৯৮ সালে স্পেনের আলেক্স কোরেৎজা সবশেষ খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতার অভিষেকেই শিরোপা জিতেছিলেন।

দারুণ এই কীর্তি গড়ে নিজেরই যেন বিশ্বাস হচ্ছে না দিমিত্রভের।

“এইমাত্র যা করেছি তা আমি এখনও ভাবার চেষ্টা করছি। এটা আমার কাছে দারুণ, অবিশ্বাস্য অর্জন। তবে এখনও আমার অনেক কিছু দেওয়ার আছে।”

“আমার অন্যতম মূল লক্ষ্য হলো একটি গ্র্যান্ড স্ল্যাম জয়। এটা সবসময়ই আমার একটা স্বপ্ন হয়ে আছে। এখন মনে হচ্ছে, ধীরে ধীরে আমি সেদিকে এগিয়ে যাচ্ছি।”

গ্রুপ পর্ব, সেমি-ফাইনাল ও ফাইনাল মিলিয়ে পাঁচ ম্যাচের সবকটিতে জিতে প্রায় ২১ লাখ ইউরো প্রাইজমানি পেয়েছেন ষষ্ঠ বাছাই হিসেবে টুর্নামেন্ট শুরু করা দিমিত্রভ।

র‌্যাঙ্কিংয়েও বড় লাফ দিয়েছেন ২৬ বছর বয়সী এই খেলোয়াড়। তৃতীয় স্থানে থেকে বছর শেষ করবেন তিনি। আর এক ধাপ এগিয়ে সপ্তম স্থানে থেকে বছর শেষ হবে গফিনের।

Share Button

     এ জাতীয় আরো খবর