September 23, 2024, 2:28 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানব বন্ধন  পার্বতীপুরে পান বাজারের পান চাষে এগিয়ে আসছে বরজে চাষিরা,, পাচ্ছেন না কোন কৃষি ভর্তুকি জায়গা জমি সংক্রান্ত জেরে সাংবাদিককে প্রাণ নাশের হুমকি, থানায় জিডি চিলমারীতে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির কমিটি গঠন যাত্রী সেজে মাদকদ্রব্য বহন কালে ১০২ বোতল ফেনসিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে ফরিদপুর জেলার কোতয়ালী থানা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার

আ.লীগ নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে: ফখরুল

আ.লীগ নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে: ফখরুল

ডিটেকটিভ নিউজ ডেস্ক

আওয়ামী লীগ দেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল বলেন, নির্বাচনের নামে তামাশা করে আওয়ামী লীগ আজ গণশত্রæতে পরিণত হয়েছে। নির্বাচনের পর তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা দেশের নির্বাচনী ব্যবস্থাকেই ধ্বংস করে দিয়েছে। গতকাল বুধবার দুপুরে বগুড়া শহরতলীর এক হোটেলে সদর আসনের নেতাকর্মীদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। ঠাকুরগাঁও থেকে সড়ক পথে ঢাকা ফেরার পথে সেখানে যাত্রাবিরতি করেন তিনি। বিএনপির মহাসচিব বলেন, তাই এখন বৃহত্তর ঐক্য গড়ে তুলে সংগ্রামের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে। বিএনপির সংকটকালে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহŸান জানিয়ে দলের মহাসচিব বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা না করে ধ্বংস করে দেওয়া হয়েছে। দেশ আজ গভীর সংকটে পড়েছে। ভয়াবহ দুর্বৃত্তায়নের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় আসার কারণে এ সংকটের সৃষ্টি হয়েছে। মির্জা ফখরুল বলেন, নির্বাচনের পর আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দেশের মানুষের মুখে হাসি দেখা যায় না। আওয়ামী লীগ আজ গণশত্রæকে পরিণত হয়েছে। দলের সঙ্কটময় মুহূর্তে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহŸান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র প্রতিষ্ঠা না করে গণতন্ত্র ধ্বংস করা হয়েছে। শুধু ক্ষমতায় আসার জন্য আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে। এমনকি সব ধরনের প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে তারা। বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান, সাবেক সভাপতি অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান ও রেজাউল করিম বাদশা, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু ও গোলাম মোহাম্মদ সিরাজ।

লিফটে বিএনপি নেতার কলার চেপে ধরার ঘটনা: বগুড়ায় লিফটের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বিএনপি নেতার কলার চেপে ধরার ছবি ছড়িয়েছে। বাকবিতÐার জেরে ফখরুল বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের (ভিপি) কলার ধরেছেন বলে ঘটনার প্রত্যক্ষদর্শী লোকজন বললেও বিষয়টি অস্বীকার করেছেন সাইফুলই। গতকাল বুধবার দুপুরে বগুড়া শহরতলীতে অবস্থিত মমো ইন হোটেলে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় যোগদানের আগ মুহূর্তে হোটেলের লিফটে এই ঘটনা ঘটে। ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, সাইফুলের জ্যাকেটের কলার চেপে ধরে ফখরুল ক্ষুব্ধ চেহারায় কিছু বলছেন তাকে। প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, তাদের মধ্যে সেসময় বাকবিতÐা হচ্ছিলো। তবে যোগাযোগ করা হলে সাইফুল ইসলাম জ্যাকেটের কলার চেপে ধরার বিষয়টি পুরোপুরি অস্বীকার করে বলেন, আমি বেশ কয়েকদিন ধরে ব্যক্তিগত কাজে ঢাকায় অবস্থান করছিলাম। এই ফাঁকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁও থেকে ঢাকার ফেরার পথে গতকাল বুধবার বগুড়ায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করার কথা বলেন। সেই হিসেবে আমি দলের জেলা সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকে বগুড়ায় মতবিনিময় সভা আয়োজন করার কথা বলি। পাশাপাশি গত মঙ্গলবার রাতে ঢাকা থেকে আমি বগুড়ায় ফিরে আসি। কিন্তু জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন আমাকে মতবিনিময় সভার বিষয়ে অবগত করেননি। মহাসচিবকে নিয়ে হোটেলের একটি রুম থেকে আরেকটি রুমে লিফটযোগে যাওয়ার সময় বিষয়টি আমি দলের সাধারণ সম্পাদককে বলি। এ সময় জয়নাল আবেদীন চাঁন আমাকে বলেন, তুমিতো ঢাকায় ছিলে। তোমাকে কী বলতে হবে? তখন আমি উত্তরে বলি, আমি ঢাকায় থাকি বা দিল্লি থাকি। তাই বলে জেলা বিএনপির সভাপতি হিসেবে আমি সভার বিষয়ে জানবো না? বিষয়টি নিয়ে জয়নাল আবেদীন চাঁনের সঙ্গে কথা বললে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। তখন লিফটে থাকা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দু’জনকে থামিয়ে দেন। এ সময় তার হাত আমার জ্যাকেটের কলার কাছে চলে আসে। পরে এ নিয়ে বিবৃতিও দেন বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম। তিনি খবরটিকে ‘ভিত্তিহীন’ দাবি করে এ নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদও জানান। বিষয়টি জানতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনের সঙ্গে যোগাযোগ করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এদিকে ঘটনাটি জানাজানি হওয়ার পর জেলা বিএনপির শীর্ষ নেতাদেরও মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এ কারণে বিষয়টি নিয়ে অন্য কোনো নেতারও বক্তব্য জানা সম্ভব হয়নি। ওই ঘটনার পরে মমো ইন হোটেলে জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে সদর উপজেলা বিএনপির নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও থেকে সড়কপথে ঢাকায় ফেরার পথে ওই হোটেলে যাত্রাবিরতি করেন বিএনপি মহাসচিব। বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেলের পরিচালনায় এতে বক্তব্য দেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, বগুড়া পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট মাহবুবর রহমান, সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপি নেতা আলী আজগর তালুকদার হেনা প্রমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর