July 25, 2024, 9:03 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

ভারতীয় খেলোয়াড়দের ডিএনএ টেস্ট

ভারতীয় খেলোয়াড়দের ডিএনএ টেস্ট

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

 

ভারতের জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের ফিটনেসের মাত্রা বাড়াতে ‘ডিএনএ ফিটনেস’ টেস্ট করানো সিদ্ধান্ত নিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

এই টেস্টের ফলে প্রত্যেক ক্রিকেটারের শরীরের গঠন, ফ্যাটের মাত্রা, খাদ্যাভ্যাস কী হওয়া উচিৎ, কী কী ট্রেনিং বেশি প্রয়োজন ইত্যাদি ইত্যাদি সব কিছু আলাদাভাবে নির্ধারণ করা সম্ভব হবে। ফলে ক্রিকেটারদের স্পিড বাড়বে, ফ্যাট বার্ন করার ক্ষমতা বাড়বে, পরিশ্রমের ক্ষমতা বাড়বে, চোটের সম্ভাবনা কমাবে এবং মাংস পেশি তৈরি করতে সাহায্য করবে।

গোটা ব্যাপারটি দলের ট্রেনার শঙ্কর বসুর মস্তিষ্কপ্রসূত। তবে এই পদ্ধতি নতুন নয়। অনেক আগেই আমেরিকার বাস্কেটবল লিগের খেলোয়াড়রা এই পদ্ধতিতে ফিটনেস টেস্ট করান। তার পর শুরু আমেরিকান ফুটবলে। এর আগে ভূবনেশ্বর কুমার এই পদ্ধতি মেনে ট্রেনিং শুরু করেন। এরপর থেকেই তার চোট লাগার পরিমাণ অনেক কমেছে।

Share Button

     এ জাতীয় আরো খবর