July 13, 2024, 3:36 am

সংবাদ শিরোনাম
রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের মুজিব সড়ক থেকে উদ্ধার হওয়া মরদেহ ঝিকরগাছার আখির মোবাইলে আপত্তিকর ছবি ও ভিডিও ডিলিট না করায় কক্সবাজারে বন্ধুকে হত্যা

টানা বৃষ্টিতে কলকাতার জীবনযাত্রা ব্যাহত

টানা বৃষ্টিতে কলকাতার জীবনযাত্রা ব্যাহত

ডিটেকটিভ নিউজ ডেস্ক

 

ভারতের ওডিশা রাজ্যের উপকূলে সৃষ্ট নিম্নচাপের কারণে গত তিন দিন ধরে টানা বৃষ্টি চলছে। এতে এখানকার জীবযাত্রা ব্যাহত হচ্ছে। ঝোড়ো হাওয়ায় পশ্চিমবঙ্গের হিন্দু সম্প্রদায়ের কালী পূজা বা শ্যামা পূজার আনন্দ ম্লান হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে কালী পূজা অনুষ্ঠিত হলেও ওই দিন রাত থেকে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয় টানা বৃষ্টি ও ঝোড়ো হাওয়া। গতকাল শনিবার রাজ্যজুড়ে ভাই ফোঁটা উৎসবেও বাগড়া দিয়েছে বৃষ্টি।

একটানা বৃষ্টিতে কলকাতা, বারাসাত-মধ্যমগ্রাম সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বহু পূজাম-প ও তোরণ ভেঙে পড়েছে। কলকাতার বহু এলাকা ডুবে গেছে। পার্ক সার্কাস, বেহালা, উল্টোডাঙা, আমহার্স্টস্ট্রিটের বহু পূজাম-প এখন জলমগ্ন। বৃষ্টিতে ব্যাহত হচ্ছে ট্রেন চলাচল।

টানা বৃষ্টিতে কলকাতাসহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, নদীয়া, হাওড়া, মুর্শিদাবাদ, বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ও হুগলি জেলার বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত হয়েছে। প্লাবিত হয়েছে বহু এলাকা। ভেঙে গেছে নদীর বাঁধ। দীঘা, মন্দারমণি ও চাঁদপুরে দেখা দিয়েছে জলোচ্ছ্বাস।

আবহাওয়া দপ্তর থেকে বলা হয়েছে, এই দুর্যোগপূর্ণ আবহাওয়া রোববার পর্যন্ত চলবে। আবহাওয়া দপ্তর পশ্চিমবঙ্গের সমুদ্রে মাছ ধরার জন্য জেলেদের যেতে নিষেধাজ্ঞা দিয়েছে। রাজ্যের বিভিন্ন সমুদ্র বন্দরে জারি করা হয়েছে সতর্কবার্তা। গত শুক্রবার সন্ধ্যায় ওডিশায় সৃষ্ট নিম্নচাপটি ওডিশা, ঝাড়খন্ড ও পশ্চিমবঙ্গের সীমানায় অবস্থান করছিল। গতকাল শনিবার এটি বাংলাদেশ ও মেঘালয়ের দিকে সরে যেতে পারে। এর প্রভাবে গতকাল পশ্চিমবঙ্গের উত্তরাঞ্চলের জেলায় বৃষ্টি হয়।

Share Button

     এ জাতীয় আরো খবর