May 22, 2024, 10:37 am

সংবাদ শিরোনাম
পীরগাছায় আনসার দলনেতা আনিসুর রহমানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতিতে ভুক্তভোগীদের ক্ষোভ কক্সবাজারে জোড়া খুনের মামলার আসামী ৬ জন কুড়িগ্রামে জাল ভোট দিতে এসে ধরা খেলো রিকশাওয়ালা পটুয়াখালীতে মন্দিরে ডুকে ৩টি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্বরা পটুয়াখালীতে প্রাকৃতিক দুর্যোগ বিষয়ক সচেতনতামুলক কর্মশালা অনুষ্ঠিত দৈনিক নবচেতনা পত্রিকার ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত চিলমারীতে বিধি বহির্ভূতভাবে শিক্ষক প্রতিনিধি নির্বাচন স্থগিতের প্রতিবাদে সংবাদ সম্মেলন রামু উপজেলা বিএনপির তিন নেতা বহিষ্কার সুন্দরগঞ্জে দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ দিনাজপুরে চতুর্থ পর্যায়ে উপজেলা পরিষদ নির্বাচনে ৩ উপজেলায় প্রতিক বরাদ্দ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভারতেও হেরে শুরু অস্ট্রেলিয়ার

ভারতেও হেরে শুরু অস্ট্রেলিয়ার

বাংলাদেশে দু’ম্যাচের টেস্ট সিরিজ অস্ট্রেলিয়া শুরু করেছিল হেরে। ভারতে ওয়ানডে সিরিজও শুরু করল তারা হারের মধ্যদিয়ে। ফরম্যাট বদল হলেও ভাগ্য বদলালো না অসিদের।

রোববার চেন্নাইয়ে বৃষ্টিভেজা প্রথম ডে-নাইট ম্যাচে ভারত ২৬ রানে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে। হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড পারফরম্যান্স ভারতকে জয় উপহার দেয়।

বৃষ্টির দরুন অস্ট্রেলিয়ার সামনে নতুন লক্ষ্য নির্ধারণ হয় ২১ ওভারে ১৬৪ রান। ১৩৭ রান করে তারা ৯ উইকেটে। দুই স্পিনার চাহাল ও যাদব মিলে পাঁচ উইকেট নেন।

তবে ম্যাচসেরা পান্ডিয়ার ৬৬ বলে ৮৩ এবং দুটি উইকেটে ভারত ১-০ তে এগিয়ে যায় পাঁচ ম্যাচের সিরিজে। ষষ্ঠ উইকেটে পান্ডিয়া ১১৮ রানের জুটি গড়েন ৭৯ রান করা এমএস ধোনির সঙ্গে।

৮৭ রানে পাঁচ উইকেট হারানো ভারত শেষতক সাত উইকেটে ২৮১ রান করে পান্ডিয়া-ধোনির ব্যাটিং দৃঢ়তায়। অসি ফাস্ট বোলার নাথান কোল্টার-নাইল তিন উইকেট নেন।

অসিদের ব্যাট করতে নামার জন্য দু’ঘণ্টা অপেক্ষায় থাকতে হয় মুষলধারে বৃষ্টির জন্য। দুই ভারতীয় পেসার বুমরাহ ও পান্ডিয়া শুরুতেই আঘাত হানেন তিনটি উইকেট নিয়ে। এরমধ্যে অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ এক রানে আউট হন।

ডেভিড ওয়ার্নার ২৫ রান করেন। ১৮ বলে ৩৯ রান করে ম্যাক্সওয়েল আউট হলে অস্ট্রেলিয়ার ক্ষীণ আশাও মুছে যায়।

কলকাতায় দ্বিতীয় ওডিআই বৃহস্পতিবার।

সংক্ষিপ্ত স্কোর
ভারত ২৮১/৭, ৫০ ওভারে (রোহিত শর্মা ২৮, কেদার যাদব ৪০
এমএস ধোনি ৭৯, হার্দিক পান্ডিয়া ৮৩, বি কুমার ৩২*। নাথান কোল্টার-নাইল ৩/৪৪, মার্কাস স্টোনিস ২/৫৪)।

অস্ট্রেলিয়া ১৩৭/৯, ২১ ওভারে (ডেভিড ওয়ার্নার ২৫, গ্লেন ম্যাক্সওয়েল ৩৯, জেমস ফকনার ৩২*। পান্ডিয়া ২/২৮, যাদব ২/৩৩, চাহাল ৩/৩০)।

ফল : ভারত ২৬ রানে জয়ী (ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে)।

ম্যান অব দ্য ম্যাচ : হার্দিক পান্ডিয়া (ভারত)। এএফপি/ক্রিকইনফো।

Share Button

     এ জাতীয় আরো খবর