June 21, 2024, 12:16 am

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

যুক্তরাষ্ট্রে ৫০ ডলার ছিনতাইয়ের সাজা ৩৬ বছরের কারাদণ্ড

যুক্তরাষ্ট্রে ৫০ ডলার ছিনতাইয়ের সাজা ৩৬ বছরের কারাদণ্ড

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

একটি বেকারিতে ঢুকে ছুরি দেখিয়ে ছিনতাইয়ের অভিযোগে যুক্তরাষ্ট্রের আলাবামায় বাসিন্দা আলভিন কেনার্ডকে আজীবন কারাদণ্ড দেওয়া হয়। অথচ ছিনতাই করার সময় কেনার্ড এমনকি কাউকে আঘাত পর্যন্ত করেননি।

১৯৮৩ সালে ২২ বছরের কেনার্ড মাত্র ৫০ দশমিক ৭৫ ডলার ছিনিয়ে নেওয়ার অপরাধে ওই সাজা পেয়েছিলেন। অনেকের মতেই যা লঘু পাপে গুরুদণ্ড ছিল।

বারবার একই ব্যক্তির ছিনতাই করা আটকাতে ১৯৭০র দশকে যুক্তরাষ্ট্রে কঠোর এ আইন জারি করা হয়েছিল। ওই আইনে অপরাধীকে আজীবন কারাদণ্ড দেওয়ার পাশাপাশি তার প্যারলে মুক্তির কোনো সুযোগও ছিল না।বর্তমানে আইনটির সংশোধন করে প্যারলে মুক্তির সুযোগ রাখা হয়েছে বলে জানায় বিবিসি।সংশোধিত আইনে ৩৬ বছর পর কারাগার থেকে ছাড়া পান কেনার্ড। তার বয়স এখন ৫৮ বছর।কেনার্ডের মুক্তির খবরে তার পরিবার ও বন্ধুরা নিজেদের আবেগ ধরে রাখতে পারেননি।তার আইনজীবী কার্লা ক্রোডার বলেন, প্যারলে মুক্তির সুযোগ পেয়ে ‘তিনি উদ্বেলিত’। এখন তার পরিবার তার দেখাশোনা করবে। জেলে যাওয়ার আগে তিনি কাঠমিস্ত্রির কাজ করতেন। তিনি তার পুরাতন পেশায় ফিরে যেতে চান।প্যারল শুনানির জন্য কারাগারের লাল ডোরা পোশাক পরেই কেনার্ড বিচারকের সামনে আসেন এবং নিজের কৃতকর্মের পুরো দায়ভার গ্রহণ করেন।বিচারক রায়ে কেনার্ডকে মুক্তি দিলে তার পরিবার ও বন্ধুরা আনন্দে চিৎকার  করে উঠেন।

Share Button

     এ জাতীয় আরো খবর