June 16, 2024, 5:20 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

স্বল্পপাল্লার ২টি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উত্তর কোরিয়ার

স্বল্পপাল্লার ২টি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উত্তর কোরিয়ার

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

উত্তর কোরিয়া বৃহস্পতিবার সাগর অভিমুখে স্বল্পপাল্লার দু’টি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে। ওয়াশিংটন ও সিউলের মধ্যে আগামি মাসে অনুষ্ঠেয় সামরিক মহড়া প্রশ্নে পিয়ংইয়ংয়ের পক্ষ থেকে সতর্কবার্তা উচ্চারণের পর তারা ক্ষেপণাস্ত্র ছুঁড়লো। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চীফস অব স্টাফ একথা জানান। খবর এএফপি’র। উত্তর কোরিয়া সতর্ক করে দিয়ে জানায়, এ যুদ্ধ মহড়া ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের মধ্যে নিরস্ত্রীকরণ আলোচনা ফের শুরুর পরিকল্পনাকে বাধাগ্রস্ত করতে পারে। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চীফস অব স্টাফের এক কর্মকর্তা জানান, উত্তর কোরিয়া ভোরের দিকে এ দুই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে। ক্ষেপণাস্ত্র দু’টি পূর্ব সাগরে পড়ার আগে প্রায় ৪৩০ কিলোমিটার পথ অতিক্রম করে। এটি জাপান সাগর নামেও পরিচিত।

উত্তর কোরিয়ার নেতার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘উৎক্ষেপণ স্থলে কিম জং উন উপস্থিত ছিলেন কিনা সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানা যায়নি।’

ওই কর্মকর্তা এএফপি’কে বলেন, ওয়াশিংটনের সাথে একটি যৌথ সামরিক মহড়ার প্রক্রিয়া চলছে।  এদিকে টোকিও জানায়, উত্তর কোরিয়ার ছোঁড়া ক্ষেপণাস্ত্র দু’টি জাপানের জলসীমায় পৌঁছায়নি। জাপানের প্রতিরক্ষামন্ত্রী পিয়ংইয়ংয়ের এমন পদক্ষেপকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে অভিহিত করেন।

প্রতিরক্ষামন্ত্রী তাকাশি ইওয়া সাংবাদিকদের বলেন, ‘আমরা এখন পর্যন্ত যতটা নিশ্চিত হয়েছি তাতে বলা হয়েছে ক্ষেপণাস্ত্র দু’টি জাপান ভূখন্ডে বা গুরুত্ব্পূর্ণ অর্থনৈতিক জোনে পৌঁছাতে পারেনি।’ গত ৯ মে উত্তর কোরিয়া সর্বশেষ স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছিল।

 

Share Button

     এ জাতীয় আরো খবর