July 27, 2024, 10:16 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

যে কারণে মুম্বাইয়ে পদদলিতের ঘটনা

যে কারণে মুম্বাইয়ে পদদলিতের ঘটনা

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ভারতের মুম্বাইয়ে দুটি রেলস্টেশনের সংযোগ ফুটওভার ব্রিজে কয়েক হাজার মানুষ আশ্রয় নিয়েছিল। ঠিক সেই সময় পদদলিত হয়ে নিহত হয়েছে অন্তত ২২ জন। আহত হয়েছে ৩০ জনের মতো। শুক্রবার সকালে পারেল ও এলফিনস্টোন রেলস্টেশনের সংযোগ ফুটওভারব্রিজে ভিড়ের মধ্যে এ ঘটনা ঘটে।  তবে কি কারণে এ ঘটনা ঘটেছে? এমন প্রশ্ন স্থানীয়দের।

তবে সেই ভয়াবহ ঘটনা থেকে বেঁচে যাওয়া এক পথচারি সুজয় পানসি। তিনি বলেন, কমিউটার ট্রেনের জন্য জনপ্রিয় ওই রেলস্টেশনে প্রচণ্ড বৃষ্টিতে আটকা পড়া লোকজন ওভারব্রিজ দিয়ে পার হচ্ছিলেন। লোকজনের চাপ বেশি হওয়ায় শামুক গতিতে এগোচ্ছিলো লাইন।

‘সকাল সাড়ে ১০টার দিকে প্রথম পদদলিতের অবস্থা তৈরি হয়। একেতো ব্রিজটি খুবই সরু, তার উপর মানুষজনের ভিড়ে ব্রিজে জনযট অবস্থা তৈরি হয়। সিসি ক্যামেরা ছাড়া সেখানে লোকজনকে শৃঙ্খলায় আনতে দেখা যায়নি কোনো পুলিশকে’।

সুজয় পানসি জানান, এ সময় হঠাৎ দু’টি গুঞ্জন ছড়িয়ে পড়ে। একটি বৈদ্যুতিক শর্ট সার্কিটের, অপরটি লোকজনের ভারে ফুট ওভারব্রিজ ভেঙে যাওয়ার দশা। তবে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে শর্ট সার্কিটের খবর। আর এতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে পদদলিতের ঘটনা ঘটে। যা যাচাই-বাছাইয়ে কাজ করছে রেলওয়ে পশ্চিম।

রেলওয়ে পশ্চিমের কর্মকর্তা রভিন্দ্র ভাকার বলেন, সব ধরনের গুঞ্জনের খবর আমাদের কাছে এসেছে। প্রকৃত কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে।

শুক্রবার সকালে মুম্বাইয়ের লোয়ার পেরেল এবং ইলপিনস্টোন স্টেশনের কাছে ফুটওভার ব্রিজে পদদলিত হয়ে ২২ জনের মৃত্যু হয়। এতে আহত হন আরো অন্তত ৩৯ জন। প্রাথমিক ব্রিজটির মুখ সরু হওয়ায় হতাহতের এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

Share Button

     এ জাতীয় আরো খবর