May 30, 2024, 8:16 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

যে কারণে মুম্বাইয়ে পদদলিতের ঘটনা

যে কারণে মুম্বাইয়ে পদদলিতের ঘটনা

ডিটেকটিভ নিউজ ডেস্ক

ভারতের মুম্বাইয়ে দুটি রেলস্টেশনের সংযোগ ফুটওভার ব্রিজে কয়েক হাজার মানুষ আশ্রয় নিয়েছিল। ঠিক সেই সময় পদদলিত হয়ে নিহত হয়েছে অন্তত ২২ জন। আহত হয়েছে ৩০ জনের মতো। শুক্রবার সকালে পারেল ও এলফিনস্টোন রেলস্টেশনের সংযোগ ফুটওভারব্রিজে ভিড়ের মধ্যে এ ঘটনা ঘটে।  তবে কি কারণে এ ঘটনা ঘটেছে? এমন প্রশ্ন স্থানীয়দের।

তবে সেই ভয়াবহ ঘটনা থেকে বেঁচে যাওয়া এক পথচারি সুজয় পানসি। তিনি বলেন, কমিউটার ট্রেনের জন্য জনপ্রিয় ওই রেলস্টেশনে প্রচণ্ড বৃষ্টিতে আটকা পড়া লোকজন ওভারব্রিজ দিয়ে পার হচ্ছিলেন। লোকজনের চাপ বেশি হওয়ায় শামুক গতিতে এগোচ্ছিলো লাইন।

‘সকাল সাড়ে ১০টার দিকে প্রথম পদদলিতের অবস্থা তৈরি হয়। একেতো ব্রিজটি খুবই সরু, তার উপর মানুষজনের ভিড়ে ব্রিজে জনযট অবস্থা তৈরি হয়। সিসি ক্যামেরা ছাড়া সেখানে লোকজনকে শৃঙ্খলায় আনতে দেখা যায়নি কোনো পুলিশকে’।

সুজয় পানসি জানান, এ সময় হঠাৎ দু’টি গুঞ্জন ছড়িয়ে পড়ে। একটি বৈদ্যুতিক শর্ট সার্কিটের, অপরটি লোকজনের ভারে ফুট ওভারব্রিজ ভেঙে যাওয়ার দশা। তবে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে শর্ট সার্কিটের খবর। আর এতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে পদদলিতের ঘটনা ঘটে। যা যাচাই-বাছাইয়ে কাজ করছে রেলওয়ে পশ্চিম।

রেলওয়ে পশ্চিমের কর্মকর্তা রভিন্দ্র ভাকার বলেন, সব ধরনের গুঞ্জনের খবর আমাদের কাছে এসেছে। প্রকৃত কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে।

শুক্রবার সকালে মুম্বাইয়ের লোয়ার পেরেল এবং ইলপিনস্টোন স্টেশনের কাছে ফুটওভার ব্রিজে পদদলিত হয়ে ২২ জনের মৃত্যু হয়। এতে আহত হন আরো অন্তত ৩৯ জন। প্রাথমিক ব্রিজটির মুখ সরু হওয়ায় হতাহতের এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

Share Button

     এ জাতীয় আরো খবর