September 8, 2024, 8:23 am

সংবাদ শিরোনাম
কেরাণীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ কুড়িগ্রামে ট্রাক চাপায় পল্লি চিকিৎসক নিহত আত্মশুদ্ধির মাধ্যমে দেশ রক্ষায় এগিয়ে আসতে হবে। …. মাওলানা উবায়দুল্লাহ ফারক পীরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু পার্বতীপুরে ছাত্র জনতা গনহত্যায় নিহত ও আহত শিক্ষার্থীদের স্মরণে শহিদী মার্চ প্রবীণ হিতৈষী সংঘের প্রশাসকের অপসারণ ও নির্বাচনের রোডম্যাপ ঘোষণার দাবিতে মানববন্ধন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় পুলিশ সুপার মোশাররফ হোসেন শ্রমিক দলের আহবায়ক গফুর হাসানকে নিজ এলাকায় ফুল দিয়ে বরন কুড়িগ্রামের রৌমারীতে সাঁকো নির্মাণ করলো বিজিবি ছাত্র-জনতা রেড ক্রিসেন্টে সোসাইটি লক্ষ্মীপুরে ত্রাণ সামগ্রী বিতরণ

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রীকে অযোগ্য ঘোষণা

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রীকে অযোগ্য ঘোষণা

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রী বার্নাবি জয়েসসহ পাঁচজন রাজনীতিবিদকে অযোগ্য করেছে দেশটির একটি আদালত। তাদের বিরুদ্ধে অভিযোগ, প্রত্যেকের দ্বৈত নাগরিকত্ব রয়েছে। গতকাল শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়ার হাইকোর্টের রায় অনুযায়ী জোয়েসসহ তিনজন রাজনীতিবিদতে বহিষ্কার করা হয়েছে। দেশটির সংবিধান অনুযায়ী দ্বৈত নাগরিকত্বের কোনও ব্যক্তি নির্বাচিত পারবেন না।

জয়েসের এই চলে যাওয়াতে সরকারের গুরুত্বপূর্ণ আসন শূন্য হয়ে পড়লো। তবে আরেকটি নির্বাচনের মধ্য দিয়ে তারা আসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বিবিসি।

গত আগস্টে নিউজিল্যান্ডের নাগরিকত্বের কথা জানান জয়েস।   রায় নিয়ে তিনি বলেন, ‘আমি আদালতের রায়কে সম্মান জানাই। আমরা গণতান্ত্রিক দেশে বসবাস করি। আমি আদালতকে তার রায়ের জন্য ধন্যবাদ জানাই।’

Share Button

     এ জাতীয় আরো খবর