July 13, 2024, 2:53 am

সংবাদ শিরোনাম
রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের মুজিব সড়ক থেকে উদ্ধার হওয়া মরদেহ ঝিকরগাছার আখির মোবাইলে আপত্তিকর ছবি ও ভিডিও ডিলিট না করায় কক্সবাজারে বন্ধুকে হত্যা

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রীকে অযোগ্য ঘোষণা

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রীকে অযোগ্য ঘোষণা

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রী বার্নাবি জয়েসসহ পাঁচজন রাজনীতিবিদকে অযোগ্য করেছে দেশটির একটি আদালত। তাদের বিরুদ্ধে অভিযোগ, প্রত্যেকের দ্বৈত নাগরিকত্ব রয়েছে। গতকাল শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়ার হাইকোর্টের রায় অনুযায়ী জোয়েসসহ তিনজন রাজনীতিবিদতে বহিষ্কার করা হয়েছে। দেশটির সংবিধান অনুযায়ী দ্বৈত নাগরিকত্বের কোনও ব্যক্তি নির্বাচিত পারবেন না।

জয়েসের এই চলে যাওয়াতে সরকারের গুরুত্বপূর্ণ আসন শূন্য হয়ে পড়লো। তবে আরেকটি নির্বাচনের মধ্য দিয়ে তারা আসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বিবিসি।

গত আগস্টে নিউজিল্যান্ডের নাগরিকত্বের কথা জানান জয়েস।   রায় নিয়ে তিনি বলেন, ‘আমি আদালতের রায়কে সম্মান জানাই। আমরা গণতান্ত্রিক দেশে বসবাস করি। আমি আদালতকে তার রায়ের জন্য ধন্যবাদ জানাই।’

Share Button

     এ জাতীয় আরো খবর