February 22, 2024, 3:41 pm

সংবাদ শিরোনাম
ভোলায় ভাষা শহিদের প্রতি পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ উপজেলার দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে ৪দিন ব্যাপী বইমেলার উদ্বোধন মাতৃভাষা শহীদের স্মরনে লক্ষ্মীপুরবাসী জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন চিলমারীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ায়, মোবাইল দিয়ে কর্মচারীর মাথা ফাটালেন উখিয়ায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জমাজমি সংক্রান্ত বিরোধ, পটুয়াখালীতে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা, ১০ লাখ টাকার ক্ষতি রংপুরে মোটর মালিক সমিতির নেতাকে লক্ষ্য করে গুলি, আটক ৩ শিমুলতলা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের আত্মহত্যা

শুরুর কয়েক মিনিটের মধ্যেই শেষ আইফোন

শুরুর কয়েক মিনিটের মধ্যেই শেষ আইফোন

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক


শুক্রবার সকালে শুরু হয় অ্যাপলের আইফো ঢ-এর প্রি-অর্ডার। শুরুর কয়েক মিনিটের মধ্যেই প্রি-অর্ডারের জন্য বরাদ্দ এই আইফোনের মজুদ ফুরিয়ে যায়।
অ্যাপলের সর্বশেষ এই আইফোনের দাম শুরু হয়েছে ৯৯৯ ডলার থেকে। দুটি রঙে ছাড়া হয়েছে এই আইফোন, আর প্রতিটি রঙে রয়েছে আলাদা স্টোরেজের দুটি করে মডেল।
প্রি-অর্ডার নেওয়া শুরুর এক ঘণ্টারও কম সময়ের মধ্যে অ্যাপলের অনলাইন স্টোর থেকে যুক্তরাষ্ট্রের সবগুলো টেলিযোগাযোগ অপারেটরের জন্যে আইফোন ঢ-এর মডেলগুলো সরবরাহের তারিখ কয়েক সপ্তাহ পর দেখানো হয়, যেখানে সামনের শুক্রবার ৩ নভেম্বর থেকেই খুচরা বাজারেই এই আইফোন পাওয়া যাবে।
কিছু কিছু ক্ষেত্রে অ্যাপলের ওয়েবসাইট থেকে এখন বলা হচ্ছে আইফোন ঢ ‘দুই থেকে তিন সপ্তাহের’ মধ্যে সরবরাহ করা হবে। অনেক ব্যবহারকারী আবার একটি বার্তা পেয়েছেন যাতে বলা হয়, আইফোন ঢ চার থেকে পাঁচ সপ্তাহের মধ্যে সরবরাহ করা হবে না।
অ্যাপল স্টোর অ্যাপ-কে প্রি-অর্ডারের জন্য ‘দ্রুততম উপায়’ হিসেবে ডাকা হয়। সেই অ্যাপের সমস্যাগুলো নিয়ে এবার সামাজিক মাধ্যমে কোনো কোনো ব্যবহারকারীকে অভিযোগ তুলতে দেখা গেছে বলে উল্লেখ করা হয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনা বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে।
এশিয়ার অ্যাপল কারখানাগুলোর তথ্যমতে, ২০১৭ সালের শেষের দিকে আইফোন ঢ-এর সরবরাহে ঘাটতি দেখা যাবে। এর পেছনের কারণ হচ্ছে ৩ডি ট্রু ডেপথ ক্যামেরা’র মতো এই আইফোনের কিছু উপাদান বানানো কষ্টসাধ্য।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর