March 5, 2024, 9:31 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

মেসেঞ্জারে নতুন এআই ফিচার

মেসেঞ্জারে নতুন এআই ফিচার

ডিটেকটিভ নিউজ ডেস্ক

মেসেঞ্জার অ্যাপের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট এম-এর কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ব্যবহার করে স্বয়ংক্রিয় তিনটি সাজেশন যোগ করেছে ফেইসবুক।

এম এখন থেকে ব্যবহারকারীদের অ্যানিমেটেড জিআইএফ, ধন্যবাদ বলার মতো প্রচলিত শব্দের সাজেশন দেখাবে, মার্কিন সাময়িকী ফরচুন এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করে। সেই সঙ্গে হ্যা, না বা আমিও তাই মনে করি- এ ধরনের তাৎক্ষণিক জবাবও দিতে সক্ষম হবে অ্যাপটি।

 

চলচ্চিত্র টিকেট কেনার সেবাদাতা প্রতিষ্ঠান ফ্যানড্যানগোর সঙ্গে চুক্তি করেছে মেসেঞ্জার। কোনো ব্যবহারকারীর বার্তালাপের মধ্যে সম্প্রতি বের হওয়া চলচ্চিত্রের নাম উল্লেখ করা হলে এই ফিচার ব্যবহারকারীদের আশপাশের হলগুলোতে চলচ্চিত্রের সময়সূচী জানাবে- বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

 

এই ফিচার মেসেঞ্জার অ্যাপ থেকে ব্যবহারকারীকে পছন্দের চলচ্চিত্রের টিকেট বুকিং দেওয়ার সুযোগও দেবে।

 

ব্যবহারকারী চাইলে অ্যাপের সেটিংসে গিয়ে এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টকে মিউট করে দিয়ে কোনো সাজেশন পাওয়া বন্ধও করে দিতে পারেন।

 

চলতি বছর এপ্রিলে ফেইসবুক মেসেঞ্জার অ্যাপে এম আনা হয়। এরপর থেকে এতে বিভিন্ন মেশিং লার্নিং প্রযুক্তি যোগ করা হচ্ছে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর