February 22, 2024, 5:47 pm

সংবাদ শিরোনাম
ভোলায় ভাষা শহিদের প্রতি পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ উপজেলার দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে ৪দিন ব্যাপী বইমেলার উদ্বোধন মাতৃভাষা শহীদের স্মরনে লক্ষ্মীপুরবাসী জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন চিলমারীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ায়, মোবাইল দিয়ে কর্মচারীর মাথা ফাটালেন উখিয়ায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জমাজমি সংক্রান্ত বিরোধ, পটুয়াখালীতে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা, ১০ লাখ টাকার ক্ষতি রংপুরে মোটর মালিক সমিতির নেতাকে লক্ষ্য করে গুলি, আটক ৩ শিমুলতলা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের আত্মহত্যা

মিডিয়ায় পথচলায় ২৫ বছর

মিডিয়ায় পথচলায় ২৫ বছর…

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

এমন কিছু তারকা আছেন যারা নীরবেই নিজের মেধা দিয়ে দেশের শোবিজ মিডিয়াকে সমৃদ্ধ করে যাচ্ছেন। সোহেল আরমান তাদেরই একজন। একাধারে তিনি অভিনেতা, নাট্যকার, নাট্যনির্দেশক ও গীতিকার। মিডিয়ায় পথচলায় এ তারকা দীর্ঘ ২৫ বছর পূর্ণ করেছেন। ‘রজতজয়ন্তী’র এই পথচলার যাত্রা শুরু হয় তার কলেজে পড়ার সময় একজন নাট্যকার হিসেবে ১৯৯২ সালে। সর্বকনিষ্ঠ নাট্যকার হিসেবে তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্মস ক্যাডারদের নিয়ে ‘সবুজের হলুদ ব্যাধি’ নাটক রচনা করেন।

প্রথম নাটকেই বাজিমাত করেন সোহেল আরমান। এরপর পড়াশোনায় ব্যস্ত হলেও ১৯৯৪ সালে প্যাকেজের পঞ্চম নাটক হিসেবে প্রথম নির্মাণ করেন ‘বিবর্ণ প্রজাপতি’ নাটকটি। এটি রচনা ও নির্দেশনার পাশাপাশি এতে বিপাশা হায়াত ও আফসানা মিমির সঙ্গে অভিনয়ও করেন তিনি। একই বছরে আমজাদ হোসেনের রচনা ও ফখরুল আবেদীন দুলালের প্রযোজনায় ‘জন্মভূমি’ নাটকে অভিনয় করে আলোড়ন ফেলেন সোহেল আরমান। এই নাটকে আগুন চরিত্রে তার অসাধারণ অভিনয়ের কথা এখনো দর্শকের মনে দাগ কেটে আছে। এরপর তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘আগুন লাগা সন্ধ্যা’, ‘তিন পুরুষ’, ‘দুঃখ তোমায় দিলাম ছুটি’, ‘অতল প্রহর’, ‘নগরে অনাগরিক’। তার নির্দেশিত নাটকের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘তিন পুরুষ’, ‘কৃষ্ণপক্ষ’, ‘শূন্যে বসবাস’, ‘কেউ কাছে কেউ দূরে’, ‘বায়োস্কোপ’, ‘এক ধ্রুবতারা’, ‘হৃদয়ে গ-গোল’ ইত্যাদি। বতর্মানে তার নির্মিত ‘জলরং’ এনটিভিতে প্রচার হচ্ছে। বাংলাদেশে মিউজিক ভিডিওর প্রবক্তা সোহেল আরমান। ১৯৯৪ সালে হানিফ সংকেতের আয়োজনে হোম ভিডিও প্রতিযোগিতায় বন্ধু জাহাঙ্গীর হায়দার দীপনের গাওয়া ‘হৃদয়ের জলছবি’ গানটির মিউজিক ভিডিও নির্মাণ করে তিনি প্রথম হয়েছিলেন। বাংলাদেশ ক্রিকেটের প্রথম থিম সং আসিফের গাওয়া ‘বেশ বেশ বেশ সাব্বাস বাংলাদেশ’ তারই লেখা। তার অন্য উল্লেখযোগ্য গান হচ্ছে ‘আমি তোমার মনের ভেতর’, ‘হৃদয় আমার বাংলাদেশ’, ‘তুমি আমার ঘুম’। সোহেল আরমানের নির্মিত প্রথম চলচ্চিত্র ‘এই তো প্রেম’। শুটিং চলছে দ্বিতীয় চলচ্চিত্র ‘ভ্রমর’র। সোহেল আরমান বলেন, আমি শুধু নীরবে আমার কাজ করে যেতেই ভালোবাসি। যে কারণে আমি কখনো নিজের প্রচারণায়ও মনোযোগ দিতে পারিনি। দর্শকের ভালোবাসাই আমার জীবনের বড় পাওয়া। আমার বাবা আমজাদ হোসেন, এটা আমার গর্বের বিষয় অবশ্যই। কিন্তু প্রথম নাট্যকার হিসেবে আমি আমার নিজের পরিচয়েই যাত্রা শুরু করি। দর্শকের জন্য কিছু ভালো কাজ করার চেষ্টা করেছি। আমার ক্যারিয়ারের শুরু থেকে এখনো নানাভাবে যারা আমাকে পাশে থেকে উৎসাহ দিচ্ছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর