July 27, 2024, 10:08 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

মিডিয়ায় পথচলায় ২৫ বছর

মিডিয়ায় পথচলায় ২৫ বছর…

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

এমন কিছু তারকা আছেন যারা নীরবেই নিজের মেধা দিয়ে দেশের শোবিজ মিডিয়াকে সমৃদ্ধ করে যাচ্ছেন। সোহেল আরমান তাদেরই একজন। একাধারে তিনি অভিনেতা, নাট্যকার, নাট্যনির্দেশক ও গীতিকার। মিডিয়ায় পথচলায় এ তারকা দীর্ঘ ২৫ বছর পূর্ণ করেছেন। ‘রজতজয়ন্তী’র এই পথচলার যাত্রা শুরু হয় তার কলেজে পড়ার সময় একজন নাট্যকার হিসেবে ১৯৯২ সালে। সর্বকনিষ্ঠ নাট্যকার হিসেবে তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্মস ক্যাডারদের নিয়ে ‘সবুজের হলুদ ব্যাধি’ নাটক রচনা করেন।

প্রথম নাটকেই বাজিমাত করেন সোহেল আরমান। এরপর পড়াশোনায় ব্যস্ত হলেও ১৯৯৪ সালে প্যাকেজের পঞ্চম নাটক হিসেবে প্রথম নির্মাণ করেন ‘বিবর্ণ প্রজাপতি’ নাটকটি। এটি রচনা ও নির্দেশনার পাশাপাশি এতে বিপাশা হায়াত ও আফসানা মিমির সঙ্গে অভিনয়ও করেন তিনি। একই বছরে আমজাদ হোসেনের রচনা ও ফখরুল আবেদীন দুলালের প্রযোজনায় ‘জন্মভূমি’ নাটকে অভিনয় করে আলোড়ন ফেলেন সোহেল আরমান। এই নাটকে আগুন চরিত্রে তার অসাধারণ অভিনয়ের কথা এখনো দর্শকের মনে দাগ কেটে আছে। এরপর তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘আগুন লাগা সন্ধ্যা’, ‘তিন পুরুষ’, ‘দুঃখ তোমায় দিলাম ছুটি’, ‘অতল প্রহর’, ‘নগরে অনাগরিক’। তার নির্দেশিত নাটকের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘তিন পুরুষ’, ‘কৃষ্ণপক্ষ’, ‘শূন্যে বসবাস’, ‘কেউ কাছে কেউ দূরে’, ‘বায়োস্কোপ’, ‘এক ধ্রুবতারা’, ‘হৃদয়ে গ-গোল’ ইত্যাদি। বতর্মানে তার নির্মিত ‘জলরং’ এনটিভিতে প্রচার হচ্ছে। বাংলাদেশে মিউজিক ভিডিওর প্রবক্তা সোহেল আরমান। ১৯৯৪ সালে হানিফ সংকেতের আয়োজনে হোম ভিডিও প্রতিযোগিতায় বন্ধু জাহাঙ্গীর হায়দার দীপনের গাওয়া ‘হৃদয়ের জলছবি’ গানটির মিউজিক ভিডিও নির্মাণ করে তিনি প্রথম হয়েছিলেন। বাংলাদেশ ক্রিকেটের প্রথম থিম সং আসিফের গাওয়া ‘বেশ বেশ বেশ সাব্বাস বাংলাদেশ’ তারই লেখা। তার অন্য উল্লেখযোগ্য গান হচ্ছে ‘আমি তোমার মনের ভেতর’, ‘হৃদয় আমার বাংলাদেশ’, ‘তুমি আমার ঘুম’। সোহেল আরমানের নির্মিত প্রথম চলচ্চিত্র ‘এই তো প্রেম’। শুটিং চলছে দ্বিতীয় চলচ্চিত্র ‘ভ্রমর’র। সোহেল আরমান বলেন, আমি শুধু নীরবে আমার কাজ করে যেতেই ভালোবাসি। যে কারণে আমি কখনো নিজের প্রচারণায়ও মনোযোগ দিতে পারিনি। দর্শকের ভালোবাসাই আমার জীবনের বড় পাওয়া। আমার বাবা আমজাদ হোসেন, এটা আমার গর্বের বিষয় অবশ্যই। কিন্তু প্রথম নাট্যকার হিসেবে আমি আমার নিজের পরিচয়েই যাত্রা শুরু করি। দর্শকের জন্য কিছু ভালো কাজ করার চেষ্টা করেছি। আমার ক্যারিয়ারের শুরু থেকে এখনো নানাভাবে যারা আমাকে পাশে থেকে উৎসাহ দিচ্ছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

Share Button

     এ জাতীয় আরো খবর