March 5, 2024, 9:18 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

বার্সার টানা সপ্তম জয় মেসি জাদুতে

বার্সার টানা সপ্তম জয় মেসি জাদুতে

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

কাম্প নউতে পুরো ভিন্ন পরিবেশ। কাতালুনিয়ার স্বাধীনতার প্রশ্নে গণভোট নিয়ে গোলমালের পর দর্শকশূন্য গ্যালারিতে খেলা। তবে বার্সেলোনার খেলায় এর প্রভাব পড়লো না। লিওনেল মেসির নৈপুণ্যে লাস পালমাসকে হারিয়ে লা লিগায় টানা সপ্তম জয় তুলে নিয়েছে কাতালান দলটি।

রোববার নিজেদের মাঠে ৩-০ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল। দ্বিতীয়ার্ধের শুরুতে মেসির মাপা কর্নার থেকে হেডে সের্হিও বুসকেতসের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। এরপর আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড নিজে করেন জোড়া গোল।

কাতালুনিয়ায় গণভোটে স্প্যানিশ কর্তৃপক্ষের বাধা দেওয়ার নিন্দা জানিয়ে বার্সেলোনা চেয়েছিল ম্যাচটি স্থগিত করতে। কিন্তু স্পেনের পেশাদার ফুটবল লিগ তা মেনে না নেওয়ায় রুদ্ধদ্বার স্টেডিয়ামে ম্যাচটি আয়োজনের সিদ্ধান্ত নেয় কাতালানদের স্বাধীনতার দাবিতে জোর সমর্থন দেওয়া ক্লাবটির পরিচালনা পর্ষদ।

আর বার্সেলোনার ফুটবলাররা টানেল থেকে মাঠে ঢুকে কাতালান পতাকার হলুদ-লাল স্ট্রাইপের ক্লাবের ট্রেনিং জার্সি পরে। অন্যদিকে একীভূত স্পেনের সমর্থনে লাস পালমাসের খেলোয়াড়দের জার্সিতে এমব্রয়ডারি করা ছিল স্পেনের পতাকা।

দর্শকহীন মাঠে অনেকটা অনুশীলন ম্যাচের আবহে প্রথমার্ধে তেমন ছন্দ দেখা যায়নি বার্সেলোনার খেলায়। প্রায় সমানে তালে খেলে অতিথিরা।

২১তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে মেসির ফ্রি-কিক দর্শনীয়ভাবে ঠেকান গোলরক্ষক লিয়ান্দ্রো চিচিসোলা। ৩৩তম মিনিটে সের্হি রবের্তোর ক্রসে ব্রাজিলের মিডফিল্ডার পাওলিনিয়োর হেড লক্ষ্যে থাকেনি।

বিরতির কিছু আগে স্ট্রাইকার জোনাথনের শট পোস্টে লাগলে গোল বঞ্চিত হয় পালমাস।

বিরতির পর স্বরূপে ফেরে স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে মেসির নিখুঁত কর্নারে লাফিয়ে হেডে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে অবশেষে বার্সেলোনাকে এগিয়ে দেন মিডফিল্ডার বুসকেতস।

৫১তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি সুয়ারেস। উরুগুয়ের এই স্ট্রাইকার চিচিসোলা কাটাতে গিয়ে পড়ে যান, আর ডাইভের অভিযোগে দেখেন হলুদ কার্ড।

পাঁচ মিনিট পর ডান দিক থেকে সুয়ারেসের ক্রসে ভালো জায়গায় থেকেও মেসি নেন লক্ষ্যভ্রষ্ট হেড। তবে জ¦লে উঠতে বেশি সময় নেননি।

৭০তম মিনিটে দেনিস সুয়ারেসের বাড়ানো বল ধরে গোলরক্ষককে বোকা বানিয়ে কাটিয়ে আলতো শটে জালে ঠেলে দেন মেসি। সাত মিনিট পরই বাড়ান ব্যবধান।

এবার ইভান রাকিতিচকে বল বাড়িয়েই ছুটে যান ডি-বক্সে। সুয়ারেসের পা হয়ে আসা বল ডি-বক্সে পেয়েই জোরালো শটে লক্ষ্যভেদ করেন।

লা লিগায় ১১ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

সাত ম্যাচে পুরো ২১ পয়েন্ট নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে রইল বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া পাঁচ পয়েন্ট পেছনে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর