February 26, 2024, 2:50 pm

সংবাদ শিরোনাম
রাজধানীর ধানমন্ডিতে পুলিশের অভিযানে ২৯০ বোতল বিদেশি মদ উদ্ধার’ এক নারী’সহ গ্রেফতার-২ এবারে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে এলো ৫০ মেট্রিকটন নারিকেল জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন সরিষাবাড়ীতে ফসলের বৃদ্ধিকরণে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত রংপুরে এসএসসির প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকের কারাদণ্ড ইসলামপুরে অতি দরিদ্র পরিবারের জীবনযাত্রার মান পরিবর্তনে গ্র্যাজুয়েশন সভা অনুষ্ঠিত উলিপুরে সংবাদ প্রচারের পর দোকান ঘর সরিয়ে নিতে নোটিশ দিলেন সহকারী কমিশনার ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার গংগাচড়া স্মার্ট প্রেসক্লাবের সভাপতি আজমীর, সাধারণ সম্পাদক সাগর কুড়িগ্রামের উলিপুরে ৬ জুয়াড়ী গ্রেফতার

ধোনি পদ্মভুষণ খেতাবের জন্য মনোনীত

ধোনি পদ্মভুষণ খেতাবের জন্য মনোনীত
স্পোর্টস ডেস্ক

ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদক পদ্মভুষণের জন্য মনোনীত হয়েছেন দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ক্রীড়া েেত্র অবদানের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই তার নাম এককভাবে মনোনীত করে পাঠিয়েছে।  বিসিসিআই’র একজন জ্যেষ্ঠ কর্মকর্তা পিটিআইকে বলেন, পদ্মভুষণ অ্যাওয়ার্ডের জন্য ধোনিকে মনোনিত করেছে বিসিসিআই। ক্রীড়া েেত্র তার অবদান অনস্বীকার্য। এই অ্যাওয়ার্ডের জন্য দুটি বিশ্বকাপ শিরোপা জী এই ক্রিকেটারের চেয়ে যোগ্য আর কেউ নেই।
৩৬ বছর বয়সী ধোনি ৩০২ ওয়ানডে থেকে ৯৭৩৭ রান করেছেন। এ ছাড়া ৯০ টেস্ট থেকে করেছেন ৪৮৭৬ রান। খেলেছেন ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে তার রান ১২১২। আন্তর্জাতিক ক্রিকেটে তার রয়েছে ১৬টি সেঞ্চুরি। যার ৬টি টেস্ট ও ১০টি ওয়ানডেতে। উইকেটরক হিসেবে ৫৮৪টি ক্যাচ ধরেছেন। তার স্ট্যাম্পিংয়ের শিকার হয়েছেন ১৬৩ জন ব্যাটসম্যান।
এর আগে ধোনি অর্জুনা, রাজীব গান্ধী খেল রতœা ও পদ্মশ্রী অ্যাওয়ার্ড পেয়েছেন। পদ্মভুষ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলে ১১তম ক্রিকেটার হিসেবে এই সম্মান অর্জন করবেন তিনি। এর আগে শচিন টেন্ডুলকার, কপিল দেব, সুনীল গাভাস্কারের মতো ক্রিকেটাররা এই অ্যাওয়ার্ড পেয়েছেনে।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর