February 21, 2024, 8:21 pm

সংবাদ শিরোনাম
ভোলায় ভাষা শহিদের প্রতি পুলিশ সুপারের শ্রদ্ধা নিবেদন বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ উপজেলার দ্বি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কুড়িগ্রামে ৪দিন ব্যাপী বইমেলার উদ্বোধন মাতৃভাষা শহীদের স্মরনে লক্ষ্মীপুরবাসী জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন চিলমারীতে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ায়, মোবাইল দিয়ে কর্মচারীর মাথা ফাটালেন উখিয়ায় নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার জমাজমি সংক্রান্ত বিরোধ, পটুয়াখালীতে মাছের ঘেরের বাঁধ কেটে দিয়েছে প্রতিপক্ষরা, ১০ লাখ টাকার ক্ষতি রংপুরে মোটর মালিক সমিতির নেতাকে লক্ষ্য করে গুলি, আটক ৩ শিমুলতলা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের আত্মহত্যা

ঘরেই করুন ফেসিয়াল

ত্বকের যত্নে ফেসিয়াল করে থাকেন অনেকেই। আর সেজন্য পার্লারে গিয়ে দীর্ঘ লাইনও দিতে হয় অনেক সময়। সেটি অবশ্যই খরচ আর সময়সাপেক্ষ ব্যাপার। তবে ত্বক সুস্থ আর সুন্দর রাখতে খুব একটা খরচের দরকার নেই। আপনার ত্বক সুন্দর রাখতে হাতের কাছের কিছু জিনিসই যথেষ্ট। টুকটাক কিছু উপাদান আর ঘরে থাকা কিছু কিছু জিনিস মিলেই তৈরি হতে পারে চমৎকার ফেসিয়াল ক্রিম। আর তাতে মিলবে নানা রকম উপকার। চলুন তবে জেনে নেই।

মুখে ব্রণ হলে লেনোলেইক এসিড সমৃদ্ধ ফেশ ওয়াশ ব্যবহার করতে হবে। টি ট্রি অয়েল, আমন্ড তেল বা আঙুরের তেল ব্যবহার করুন। এগুলোর যে কোনোটি মুখে হালকাভাবে ম্যাসাজ করুন। তারপর উষ্ণ একটি তোয়ালে দিয়ে কিছুক্ষণ মুখ ঢেকে রাখার পর মুখ ধুয়ে ফেলুন।

ত্বক যদি তৈলাক্ত হয়ে থাকে তাহলে মধুর সাথে লেবুর রস মিশিয়ে একটি জারে সংরক্ষণ করুন এবং প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এই মিশ্রণ মুখে লাগিয়ে কিছুক্ষণ পর মুখ ধুয়ে ফেলুন। লেবু ত্বক পরিষ্কার করে এবং মধু ধুলোবালি, ময়লা ও তেল দূর করে।

দই একটি প্রাকৃতিক ক্লিঞ্জার। এটি ত্বকের উপরিভাগের মরা চামড়া দূর করার মাধ্যমে ত্বককে ডিটক্সিফাই করে। প্রতিদিন মুখ ধোয়ার জন্য দই ব্যবহার করুন। এটি আপনার ত্বকের ফাইন লাইন, রিংকেলস ও দাগ দূর করতে সাহায্য করবে।

আধ কাপ দইয়ের সাথে ১ টেবিল চামচ মধু ও সামান্য অলিভ অয়েল মিশিয়ে একটি জারে সংরক্ষণ করুন। এই মিশ্রণটি প্রতিদিন আপনার মুখে লাগিয়ে মুখ ধুয়ে নিলে আপনার শুষ্ক ত্বক পরিষ্কার হওয়ার পাশাপাশি আর্দ্রতাও পাবে।

কাঠবাদাম ভিটামিন ই তে সমৃদ্ধ বলে ত্বকের পুষ্টি সরবরাহ করার পাশাপাশি ত্বককে পুনরুজ্জীবিত হতে সাহায্য করবে। ৫-৬ টি কাঠ বাদাম ভিজিয়ে রেখে থেঁতলে নিন। এর সাথে ২ টেবিল চামচ কাঁচা দুধ মেশান। এই মিশ্রণটি প্রতিদিন মুখ ধোয়ার জন্য ব্যবহার করুন।

অ্যালোভেরা জেল নিজেই ফেস ওয়াশের মতো কাজ করে। সংবেদনশীল ত্বকের জন্য অ্যালোভেরা সবচেয়ে ভালো প্রতিকার। আপনি যদি আপনার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে চান তাহলে এর সাথে মধু মিশিয়ে নিতে পারেন।

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর