March 5, 2024, 9:50 am

সংবাদ শিরোনাম
শিক্ষক হাজির ২জন শিক্ষার্থীও হাজির ২ জন উলিপুরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন চিলমারীতে এইড-কুমিল্লার ই-কমার্স বিষয়ে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত আন্তঃজেলা ডাকাত দলের ০৪ সদস্যকে গোপালগঞ্জের সদর থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব কুড়িগ্রামে ব্রহ্মপুত্রের চরের শিশুদের শিক্ষা উপকরণ দিলো বাফলা পটুয়াখালীতে আগুনে পুড়ে গেছে মাছের আড়তসহ ৬ টি ব্যবসা প্রতিষ্ঠান। কুয়াকাটায় পালিত বিশ্ব বন্যপ্রানী দিবস পালিত হয়েছে শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসায়সহ দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত ভোলায় ২২ লক্ষ মানুষের জন্য নেই ব্লাড ব্যাংক সুন্দরগঞ্জে মাদক ব্যবসা অবাধে চলছে নেই কোন প্রতিকার

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রীকে অযোগ্য ঘোষণা

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রীকে অযোগ্য ঘোষণা

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অস্ট্রেলিয়ার উপ প্রধানমন্ত্রী বার্নাবি জয়েসসহ পাঁচজন রাজনীতিবিদকে অযোগ্য করেছে দেশটির একটি আদালত। তাদের বিরুদ্ধে অভিযোগ, প্রত্যেকের দ্বৈত নাগরিকত্ব রয়েছে। গতকাল শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়ার হাইকোর্টের রায় অনুযায়ী জোয়েসসহ তিনজন রাজনীতিবিদতে বহিষ্কার করা হয়েছে। দেশটির সংবিধান অনুযায়ী দ্বৈত নাগরিকত্বের কোনও ব্যক্তি নির্বাচিত পারবেন না।

জয়েসের এই চলে যাওয়াতে সরকারের গুরুত্বপূর্ণ আসন শূন্য হয়ে পড়লো। তবে আরেকটি নির্বাচনের মধ্য দিয়ে তারা আসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বিবিসি।

গত আগস্টে নিউজিল্যান্ডের নাগরিকত্বের কথা জানান জয়েস।   রায় নিয়ে তিনি বলেন, ‘আমি আদালতের রায়কে সম্মান জানাই। আমরা গণতান্ত্রিক দেশে বসবাস করি। আমি আদালতকে তার রায়ের জন্য ধন্যবাদ জানাই।’

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর