September 23, 2024, 12:35 am

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানব বন্ধন  পার্বতীপুরে পান বাজারের পান চাষে এগিয়ে আসছে বরজে চাষিরা,, পাচ্ছেন না কোন কৃষি ভর্তুকি জায়গা জমি সংক্রান্ত জেরে সাংবাদিককে প্রাণ নাশের হুমকি, থানায় জিডি চিলমারীতে সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির কমিটি গঠন যাত্রী সেজে মাদকদ্রব্য বহন কালে ১০২ বোতল ফেনসিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে ফরিদপুর জেলার কোতয়ালী থানা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০ কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার

নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে : আসাদুজ্জামান নূর

নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে : আসাদুজ্জামান নূর

ডিটেকটিভ নিউজ ডেস্ক

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, এটি ছিল একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। নির্বাচনে সাধারণ মানুষের মাঝে ছিল ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নারীরা ভোটাধিকার সম্পর্কে আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছে।

মন্ত্রী গতকাল দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইংরেজি নববর্ষ ২০১৯ ও তার চতুর্থ বারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়া উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় প্রদত্ত শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিগত দশ বছরে উত্তরবঙ্গে কৃষিক্ষেত্রে বিপ্লব সংঘটিত ও মঙ্গা দূরীভূত হওয়ার পাশাপাশি ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ দু’টি বিষয় আওয়ামী লীগের প্রতি ভোটারদের আকৃষ্ট করেছে যার ফলে মহাজোটের নিরংকুশ বিজয় অর্জিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির বিজয় হয়েছে। মুক্তিযুদ্ধের বিপক্ষের কোন শক্তি যাতে ক্ষমতায় না যেতে পারে, সেটি দেশপ্রেমিক জনগণের দায়িত্ব ও কর্তব্য হওয়া উচিত।

তিনি আরো বলেন, এটি মাথায় রেখে উন্নয়নের মধ্য দিয়ে মানুষের জীবনযাত্রার পরিবর্তন ঘটিয়ে সাংস্কৃতিক চেতনার বিকাশ ঘটাতে হবে। অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং অধীনস্থ দপ্তর ও সংস্থার পক্ষ হতে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Share Button

     এ জাতীয় আরো খবর