July 25, 2024, 9:48 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

মাশরাফিকে ক্রিকেট বিশ্বে সম্মান করে সবাই: ম্যাককালাম

মাশরাফিকে ক্রিকেট বিশ্বে সম্মান করে সবাই: ম্যাককালাম

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে দুজন পরস্পরের মুখোমুখি হয়েছেন অনেকবার। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট দুজনকে মিলিয়ে দিল দারুণভাবে। ২০০৯ সালে মাশরাফি বিন মুর্তজা যখন প্রথমবার খেলতে যান আইপিএলে, তার অধিনায়ক ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। এবার ম্যাককালাম প্রথমবার খেলতে এলেন বিপিএল, তার অধিনায়ক মাশরাফি!

অধিনায়ক হিসেবে ম্যাককালামের অভিজ্ঞতা সেবার খুব সুখকর ছিল না। পরে জাতীয় দলের অধিনায়ক হিসেবে সাড়া জাগিয়েছেন দারুণভাবে। তার আক্রমণাত্মক ও অনুপ্রেরণাদায়ী নেতৃত্ব কুড়িয়েছে প্রশংসা।

সেই ২০০৯ সালে মাশরাফিরও নেতৃত্বের একটি অধ্যায়ের শুরু। স্বাদ পেয়েছিলেন প্রথমবার দেশকে নেতৃত্ব দেওয়ার। তবে ইনজুরির থাবায় সেটির আস্বাদন হয়নি খুব দীর্ঘ। তবে পরে ঠিকই অধিনায়ক হিসেবে নিজেকে আলাদা উচ্চতায় তুলে নিয়েছেন আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে।

দুজন একই ঘরানার অধিনায়ক। তবে আপাতত ম্যাককালাম শুধু সাধারণ সৈনিক, তার সেনাপতি মাশরাফি। লড়াইয়ে নামার আগে সেনাপতির শৌর্য্য নিয়ে সৈনিকের কণ্ঠে ফুটে উঠল রোমাঞ্চ।

“আমরা একসঙ্গে খেলেছি কলকাতা নাইট রাইডার্সে। ওর সঙ্গে আমার সম্পর্ক দারুণ। গতকাল মাঠে এসে ওকে দেখে খুব ভালো লেগেছে। মধ্য তিরিশেও দারুণ ফিট। অনেক কিছু অর্জন করেছে ক্যারিয়ারে। শুধু এখানে নয়, পুরো ক্রিকেট বিশ্বেই ওকে সম্মান করে সবাই। ওর নেতৃত্বে খেলতে আমি সত্যিই মুখিয়ে আছি।”

ম্যাককালাম যেমন আছে মুখিয়ে, তেমনি মাশরাফিও তাকিয়ে ম্যাকালামদের দিকে। এবারের বিপিএলে শুরুটা খুব ভালো হয়নি রংপুরের। প্রথম ম্যাচ জেতার পর হার পরের দুটিতে। তবে পরের ম্যাচের আগে তাদের শক্তি বেড়ে গেছে অনেক গুণে। ম্যাককালামের পাশাপাশি যোগ দিয়েছেন ক্রিস গেইল। এসেছেন আরেক আক্রমণাত্মক লঙ্কান ব্যাটসম্যান কুসল পেরেরা।

শুরুটা ভালো না হওয়ায় তাই খুব একটা ভাবিত নন ম্যাককালাম। সাবেক নিউ জিল্যান্ড অধিনায়কের আশা, রংপুর ঘুরে দাঁড়াবে দারুণভাবে।

“তিন ম্যাচে মাত্র একটিতে জিতেছি আমরা। তবে এটি অনেক লম্বা টুর্নামেন্ট। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা স্থির থাকি, আতঙ্কিত না হই। আমাদের সাপোর্ট স্টাফ খুবই স্থির, অধিনায়কও ঠা-া মেজাজের। আমাদের দলটাও দারুণ।”

“আমি নিশ্চিত, পরস্পরের সঙ্গে যখন মানিয়ে নেব আমরা, তখন আমরা ভালো করব। অবশ্যই এই টুর্নামেন্টে আরও অনেক ভালো দল আছে। আমাদের নিশ্চিত করতে হবে যেন আমরা ভালো খেলি।”

ম্যাককালাম-গেইল এবার প্রথম ম্যাচ খেলতে নামবেন শনিবার, তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

Share Button

     এ জাতীয় আরো খবর