May 30, 2024, 6:23 pm

সংবাদ শিরোনাম
রংপুর সিটির তিন মাথায় নির্মাণ শ্রমিকের মৃত্যু, ইউপি চেয়ারম্যান ও ভবন মালিকের যোগসাজসে গোপনে লাশ দাফন আদমদীঘির ধান শরিয়তপুরে উদ্ধার; গ্রেপ্তার-২ অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান এলাকা হতে গাঁজা ও বিদেশী পিস্তলসহ কুখ্যাত অস্ত্রধারী মাদক ব্যবসায়ী সাগর’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কায় চালকের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল এর প্রভাবে উপকুলের সতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত কুড়িগ্রামে বেবী তরমুজের চাষে তিন মাসে আয় দেড় লাখ টাকা মাঝরাত্রে প্রবাসীর ঘরে ঢুকে স্ত্রীও মা কে ছুরি মেরে পালালো দুর্বৃত্তরা বগুড়ার শিবগঞ্জে জাতীয় অনলাইন প্রেসক্লাবের কমিটি গঠন: এমদাদুল আহবায়ক রবি সদস্য সচিব গাইবান্ধা প্রেসক্লাব’র কমিটি গঠিত

রুশ স্মার্টফোন বাজার দখলে নিচ্ছে চীন

রুশ স্মার্টফোন বাজার দখলে নিচ্ছে চীন

ডিটেকটিভ নিউজ ডেস্ক

২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিকে রুশ স্মার্টফোন বাজারের ২৭ শতাংশ দখলে নিয়েছে চীনা নির্মাতারা, বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

রাশিয়ার স্মার্টফোন বাজারে বৈশ্বিক স্মার্টফোন নির্মাতারা প্রায় ৬০ শতাংশ বাজার দখল করেছে বলে উল্লেখ করা হয়েছে বাজার গবেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্ট-এর প্রতিবেদনে। এতে আরও বলা হয়, রাশিয়ার স্মার্টফোন বিক্রি আগের বছরের তুলনায় এ বছর দ্বিতীয় প্রান্তিকে ১২ শতাংশ কমে গেছে। কিন্তু এ বছর প্রথম প্রান্তিকের তুলনায় সংখ্যাটা বেড়েছে দুই শতাংশ।

কাউন্টারপার্ট রিসার্চ-এর মোবাইল ডিভাইসেস অ্যান্ড ইকোসিস্টেমস-এর জ্যেষ্ঠ বিশ্লেষক তরুন পাঠাক বলেন, খুচরা বিক্রেতাদের কাছ থেকে অফারের অভাব আর মৌসুমের কারণে স্মার্টফোন খাতে বিক্রি হ্রাস পেয়েছে। যাইহোক, প্রিমিয়াম স্মার্টফোন খাতে আগের বছরের একই প্রান্তিকের তুলনায় এবার প্রায় দ্বিগুণ বিক্রি হয়েছে। এর ফলে অ্যাপল রাশিয়া স্মার্টফোন বাজারে দুই অংকের শেয়ার দখল করতে ও প্রিমিয়াম খাতে শীর্ষস্থান ধরে রাখতে সক্ষম হয়েছে।

২০১৭ সালের দ্বিতীয় প্রান্তিকে রুশ স্মার্টফোন বাজারে দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাং ৩৭ শতাংশ বাজার দখল করেছে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে। ১০ শতাংশ শেয়ার নিয়ে অ্যাপল আছে দ্বিতীয় অবস্থানে।

Share Button

     এ জাতীয় আরো খবর