September 22, 2024, 2:41 pm

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

নিবন্ধন ঝুঁকির কথা বলে বিএনপিকে ভয় দেখাচ্ছেন সিইসি: রিজভী

নিবন্ধন ঝুঁকির কথা বলে বিএনপিকে ভয় দেখাচ্ছেন সিইসি: রিজভী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

নিবন্ধন ঝুঁকির কথা বলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বিএনপিকে ‘ভয় দেখাচ্ছেন’ বলে মন্তব্য করেছেন দলটির নেতা রুহুল কবির রিজভী। গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, প্রধান নির্বাচন কমিশনার বিএনপিকে ভয় দেখাচ্ছেন, যাতে বিএনপি শেখ হাসিনার অধীনে একতরফা বাকশালী নির্বাচনে অংশগ্রহণ করে। ‘কাগুজে নিবন্ধন’ নয়, জনগণের বিচারই রাজনৈতিক দলের ‘টিকে থাকার মাপকাঠি’ বলেও মন্তব্য করেন তিনি। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২০১৪ সালে দশমক জাতীয় সংসদ নির্বাচন বর্জন করা বিএনপি গত পাঁচ বছরে কোনো আসনে উপ নির্বাচনেও অংশ নেয়নি। নির্বাচন কমিশনে রাজনৈতিক দল নিবন্ধনের শর্ত অনুযায়ী পর পর দুটি নির্বাচনে কোনো দল অংশ না নিলে তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে। এ প্রসঙ্গে গত বৃহস্পতিবার বগুড়ায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি কে এম নূরুল হুদা বলেন, কোনো রাজনৈতিক দল যদি একটি আসনেও নির্বাচন না করে, তাহলে নিবন্ধন আইন অনুযায়ী তাদের নিবন্ধন ঝুঁকির মধ্যে পড়ে যায়। তবে আরও অনেকগুলো ক্রাইটেরিয়া থেকে যায়। এর প্রতিক্রিয়ায় রিজভী বলেন, তার এহেন কথা শুনে মনে হয়, পাতানো নির্বাচনের ব্যবস্থা করতে সর্বশক্তি নিয়োগ করেছেন তিনি। তার এই বক্তব্য ভোটারবিহীন শেখ হাসিনা মার্কা স্টাইলের প্রতিধ্বনি। সিইসির উদ্দেশে তিনি বলেন, জনপ্রিয় রাজনৈতিক দলকে কাগুজে নিবন্ধনের ঝুঁকির কথা বলে লাভ হবে না। জনগণের বিচারই রাজনৈতিক দলের টিকে থাকার মাপকাঠি। সিইসি ক্ষমতাসীনদের ‘দাসত্ব করতে স্বাচ্ছন্দ বোধ করেন’ মন্তব্য করে রিজভী বলেন, আমি সিইসি সাহেবকে জানিয়ে দিতে চাই, যদি বিএনপির নিবন্ধন নিয়ে কোনো অশুভ পরিকল্পনা থাকে, অবৈধ সরকারের পাশাপাশি আপনাকেও পতনের ঝুঁকিতে পড়তে হবে খুব শিগগির।

শনিবার না হলে রোববার জনসভা: সোহরাওয়ার্দী উদ্যানে আজ শনিবার জনসভা করার জন্য গতকাল শুক্রবার বিকেল পর্যন্ত পুলিশের অনুমতি মেলেনি জানিয়ে রুহুল কবির রিজভী বলেছেন, আগামীকাল রোববারের অনুমতি দেওয়া হলেও তাদের আপত্তি নেই। আমরা ২৯ তারিখের ওপরই জোর দিচ্ছি। আমরা আগামীকালই (রোববার) করতে চাচ্ছি। যদি তারা (মহানগর পুলিশ কর্তৃপক্ষ) মনে করেন রোববারে দেবেন, সেক্ষেত্রে জনসভা করতে আমাদের কোনো আপত্তি নেই। রিজভী বলেন, বিএনপির প্রতিনিধিদল ঢাকা মহানগর পুলিশ কার্যালয়ে গিয়ে এ বিষয়ে জানিয়ে এসেছেন। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আবদুল বারী ড্যানী উপস্থিত ছিলেন।

Share Button

     এ জাতীয় আরো খবর