July 20, 2024, 6:53 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

মৌলভীবাজারের কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে ৫ হাজার ২শত ৩৮জন স্বেচ্ছাসেবক কাজ করবে

মৌলভীবাজারের  কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে ৫ হাজার ২শত ৩৮জন স্বেচ্ছাসেবক কাজ করবে
মশাহিদ আহমদ, মৌলভীবাজার


স্বাস্থ্য শিক্ষা ব্যুরো স্বাস্থ্য অধিদপ্তর এবং জেলা সিভিল সার্জন অফিসের উদ্যোগে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে কৃমি নিয়ন্ত্রন (কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ৪-৯নভেম্বর)  সপ্তাহের উদ্বোধন করা হয়েছে শহীদ জিয়া প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে গত ৪ নভেম্বর সকালে।
শহীদ জিয়া প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বেগম জহুরা আলাউদ্দিনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক সেলিনা আলা উদ্দিনের পরিচালনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- সিভিল সার্জন ডাঃ সত্যকাম চক্রবর্তী, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব। বক্তব্য রাখেন- পৌর কাউন্সিলয়র আনিসুজ্জামান বায়েছ, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন, জহির আহমদ ও  শিল্পী বেগম প্রমুখ।
জানা গেছে- ৪ থেকে ৯ নভেম্বর পর্যন্ত (৫-১২ বছর শিশু) জেলার ৭টি উপজেলা ও ৪টি পৌরসভায় মোট ৩ লক্ষ ৫৭ হাজার ৯৬জন শিশুকে কৃমির টিকা খাওয়ানো হবে। দ্বিতীয় ধাপে ১৬ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত (১২-১৬ বয়ষ্কদেরকে) ২ লক্ষ ২ হাজার ১৯৮ জনকে টিকা খাওয়ানো হবে। এ ছাড়া যারা জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী রয়েছে তাঁদেরকে পরীক্ষা শেষ হওয়ার পর খাওয়ানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই কাজে মোট ৫ হাজার ২শত ৩৮জন স্বেচ্ছাসেবক কাজ করবে এবং বিদ্যালয়গুলো শিক্ষকরা টিকা খাওয়াবেন। উদ্বোধনী সভায় শিক্ষক,স্বাস্থ্য সহকারী, নার্স, রাজনৈতিক নেতৃবৃন্দ, ইমাম, এনজিও প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

Share Button

     এ জাতীয় আরো খবর