July 25, 2024, 8:43 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

৫২ বছর বয়সে শাহরুখ

৫২ বছর বয়সে শাহরুখ

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

বলিউড বাদশাহ শাহরুখ খান ৫২ বছর বয়সে পা রেখেছেন । ১৯৬৫ সালের এই দিনে ভারতের নয়া দিল্লিতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এ দাপুটে অভিনেতা। বলিউডের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা ধরা হয়ে থাকে তাকে। বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার, অমিতাভ বচ্চনের খ্যাতিকে স্পর্শ করা পরবর্তী সময়ে একমাত্র অভিনেতা শাহরুখ। প্রতিটি ছবিতেই যেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতা চলে এ অভিনেতার মধ্যে। তাই তো দর্শক তাকে বলিউড বাদশাহ, কিং খান, কিং অব রোমান্স খ্যাতি দিয়েছেন।

বলিউডের বাঘা সব অভিনেতাকে টক্কর দিয়ে সেই নব্বইয়ের দশকের শুরু থেকে এখন পর্যন্ত শীর্ষস্থানটি দখল করে রেখেছেন তিনি। ১৯৮৯ সালে ‘ফৌজি’ টিভি সিরিজের মাধ্যমে অভিনয়ে অভিষেক হয় শাহরুখের। এরপর আরো কয়েকটি টিভি ধারাবাহিকে কাজ করেন তিনি। ১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবির মধ্য দিয়ে বলিউডে অভিষেক হয় তার। এ ছবিতে অভিনয় করেই বাজিমাত করেন তিনি। এ ছবিতেই তিনি সেরা নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন। এরপর পরই ‘চমৎকার’, ‘দিল আসনা হে’ ও ‘রাজু বান গেয়া জেন্টলম্যান’ ছবিতে অভিনয় করে আলোচনায় আসেন শাহরুখ। পরবর্তী বছরেই ‘ডর’ ও ‘বাজিগর’ ছবিতে অভিনয় করে আকাশছোঁয়া সাফল্য লাভ করেন তিনি। সুপারস্টারের তকমা লেগে যায় তার নামের সঙ্গে। সেই ছবির পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। বিশেষ করে যশরাজ ফিল্মসের ছবিতে ধারাবাহিকভাবে অভিনয় করে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করেন শাহরুখ। ‘করন অর্জুন’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘ইয়েস বস’, ‘পারদেশ’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘ডুপ্লিকেট’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘দিল সে’, ‘মোহাব্বাতে’, ‘অশোকা’, ‘চাক দে ইন্ডিয়া’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘বাদশাহ’, ‘দেবদাস’, ‘কাল হো না হো’, ম্যায় হু না’, ‘ডন’, ‘ডন-২’, ‘রাব নে বানাদি জোরি’, ‘ভির জারা’, ‘জাব তাক হে জান’, ‘রা ওয়ান’, ‘চেন্নাই এক্সপ্রেস, ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘ফ্যান’, ‘রইস’ প্রভৃতি ছবির মধ্য দিয়ে অভিনেতা হিসেবে নিজেকে অন্যরকম উচ্চতায় নিয়ে গেছেন শাহরুখ। আজকের জন্মদিনটিতে শাহরুখের স্ত্রী গৌরি খান একটি পার্টির আয়োজন করেছেন শাহরুখের আলীবাগে অবস্থিত ফার্মহাউজে। গতকালই গৌরি মেয়ে সুহানা খান, পুত্র আব্রাম খানসহ বেশ কয়েকজন বলিউড তারকা নিয়ে মুম্বইয়ের মান্নাত অ্যাপার্টমেন্ট থেকে আলীবাগের ফার্মহাউজে গিয়েছেন। আজ ফার্মহাউজে শাহরুখ খানের জন্মদিন উদযাপন করা হবে একটি জমকালো পার্টির মাধ্যমে। বলিউড তারকাদের মধ্যে এ পার্টিতে অংশ নেয়ার কথা রয়েছে আনুশকা শর্মা, আলিয়া ভাটসহ বেশ কয়েকজনের। তবে ক্যালিফোর্নিয়ায় থাকার কারণে এ পার্টিতে এবার অংশ নিতে পারছেন না শাহরুখের বড় ছেলে আরিয়ান খান।

Share Button

     এ জাতীয় আরো খবর