July 19, 2024, 9:53 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এ কোন্দল ; নেপথ্য ৭৮ লাখ টাকা

মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এ কোন্দল ; নেপথ্য ৭৮ লাখ টাকা

বিশেষ প্রতিনিধি

সময় ঘনিয়ে আসছে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের। কিন্তু এখনো মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এ রয়েছে অনেক বিভাজন ও মতবিরোধ।  সবাই মুখে নৌকার কথা বললেও প্রেক্ষাপট ভিন্ন। সরেজমিনে বিভিন্ন তৃনমূল আওয়ামীলীগ এর কর্মীদের সাথে আলোচনায় উঠে আসে আওয়ামীলীগ এর দুরাবস্থার কথা। আওয়ামীলীগ এক নেতা নাম না প্রকাশ করা শর্তে আমাদের জানান, উপজেলা আওয়ামীলীগ বর্তমানে আওয়ামীলীগ এর কোন কিছুতেই সক্রিয় না। উপজেলার ১৫ টি ইউনিয়ন এর বেশিরভাগ সভাপতি ও সম্পাদক নিষ্ক্রিয়।  চানপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি মারা যাবার পর এখানে সভাপতি শুন্য অবস্থায় আছে। সম্পাদক এলাকার কোন খবর রাখেননা। এমন অনুসন্ধানে বেরিয়ে আসে এই কোন্দল এর মূল কারন। মূলত উপজেলা আওয়ামীলীগ এর ফান্ডের ৭৮ লাখ টাকা গায়েব। উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি মাইদুল ইসলামকে এলাকায় পাওয়া যায় নি।ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এই বিষয়ে উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক ও মেহেন্দীগঞ্জ পৌরসভা মেয়র জনাব কামাল খান কোন সদুত্তর দিতে পারেন নি। এই ৭৮ লাখ টাকা গায়েব হয়ে যাবার পরেই তৈরী হয়েছে এই কোন্দল।

উপজেলার ১৫ টি ইউনিয়ন এর মধ্য থেকে ৫ টি ইউনিয়ন নিয়ে গঠিত  কাজিরহাট থানা।  জানা গেছে এই কমিটিতেও যারা আছেন তারা বিতর্কিত।  এদের মধ্যে অনেকেই বি এন পির সাথে জড়িত বলে জানা গেছে। এই এলাকায় আওয়ামীলীগ এর দুঃসময় এর কান্ডারি যারা ছিলেন তাদেরকে কোন মুল্যায়ন করা হয়নি। এভাবে চলতে থাকলে আগামী সংসদ নির্বাচনে মুখ থুবড়ে পড়বে আওয়ামীলীগ।

Share Button

     এ জাতীয় আরো খবর