May 20, 2024, 9:58 am

সংবাদ শিরোনাম
শাহপরাণ (রহঃ) থানা পুলিশের অভিযানে ১৯,৬০০ কেজি ভারতীয় চিনিসহ ০৩ জন গ্রেফতার উখিয়ায় রোহিঙ্গা শিবিরে অভিযানে ৪ আরসা সদস্য অস্ত্রসহ গ্রেফতার রাজধানীর ডেমরা এলাকা হতে আনুমানিক ছয় কোটি টাকা মূল্যমানের ৮৬০০ লিটার বিদেশী মদসহ ০৩ জন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ উলিপু‌রে পাঁচ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক কাউনিয়ায় (ব্লাস্ট) এর উদ্দোগে ধর্মীয় সম্প্রীতির উপরে আলোচনা সভা কুড়িগ্রামে ১ টাকায় ১০ টি পরিবেশ বান্ধব পাখা বিক্রি করছে ফুল জৈন্তাপুরে গভীর রাতে পুলিশের অভিযানে ৬১৫ বোতল মদ ৮ কেজী গাঁজা উদ্ধার রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ০৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ ক্ষেতলালে কলেজ প্রতিষ্ঠাতার মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রামের নাগেশ্বরীতে সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার যোগদান

শ্রীমঙ্গলে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

শ্রীমঙ্গলে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন
মৌলভীবাজার প্রতিনিধি


আজ ২৭ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ১১ টায় শ্রীমঙ্গল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাধানগর গ্রামের বয়োবৃদ্ধ মোঃ মতিন মিয়া অভিযোগ করে বলেন- এই জমির ভোগদখল সত্ত্ব তিনি রতিশ এর বাবার কাছ থেকে কিনেছি। কিন্তু ভূমিখেকো প্রভাশালী মহলের ইন্ধনে রতিশ এই জমি নিয়ে কিছুদিন পরপর হাঙ্গামা বাঁধাচ্ছে।

এ সময় তিনি কান্নায় ভেঙে পড়ে বলেন- ‘টুনু চৌধুরী পেছন থেকে ইন্ধন দিচ্ছেন। তার কথিত পুত্র কমালের নেতৃত্বে হামলা করা হচ্ছে। শ্রীমঙ্গলের পাহাড়ি এ জনপদ পর্যটনের জন্য বিখ্যাত হয়ে উঠায় প্রভাবশালী মহলের নেক নজরে পড়েছে রাধানগর এলাকায়। জমি দখল নিয়ে এলাকায় সংঘর্ষ ও মিথ্যা মামলা দিয়ে এলাকার নিরিহ লোকদের হয়রানি করা হচ্ছে। জমি দখলে নিতে আদিবাসী সাঁওতাল সম্প্রদায়ের লোকদের ঢাল হিসেবেও ব্যবহার করছে একটি প্রভাবশালী মহল। আর এসব কিছুর নেপথ্যে আবু দাইয়ান চৌধুরী ওরফে টুনু চৌধুরী নামের এক প্রভাবশালী ব্যক্তি।

লিখিত বক্তব্যে তিনি বলেন- গত ২৫ অক্টোবর দুপুরে ও রাতে বালিশিরা পাহাড় মৌজার ২নং ব্লকের ৮৪ খতিয়ানের ১৫ শতক জমি দখলের জন্য হামলা করে সন্ত্রাসীরা। এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। ওইদিন রাতেই আবু দাইয়ান ওরফে টুনু চৌধুরীর কথিত পুত্র ছাত্রলীগ নামধারী কামাল ও রতিশ সাঁওতালের নেতৃত্বে ৪০-৫০ জন সন্ত্রাসী বিভিন্ন ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে পুনরায় হামলা চালায়। হামলাকারীরা এ সময় লেবু-আনারস ও সার রাখার ঘরটি ভাঙচুর করে। ঘটনাটি তিনি আরও বলেন, ২০১৩ সালের ১৩ জানুয়ারি ওই জমির ভোগদখল সত্ত্ব রতিশ সাঁওতালের বাবা উদয় সাঁওতালের কাছ থেকে তিনি ১ লাখ ৫০ হাজার টাকা মূল্যে ক্রয় করেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জানান, কিছুদিন আগে তিনি তার বসতবাড়িটি ৯২ লাখ টাকায় বিক্রি করেন। এ সময় টুনু চৌধুরী তার কাছে ১০ লাখ টাকা চান। টাকা না দেওয়ায় টুনু চৌধুরী তার উপর ক্ষেপে যান। এরপর থেকেই রতিশকে ঢাল হিসেবে ব্যবহার করে তার পুত্র কামালের নেতৃত্বে হামলা চালানো হচ্ছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সত্যবান বাউরী, শ্রীরাম প্রসাদ প্রমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর