July 27, 2024, 9:37 am

সংবাদ শিরোনাম
বোরহানউদ্দিন থানা পুলিশের অভিযানে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক পার্বতীপুরে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাই চেয়ারম্যানদ্বয়ের সংবর্ধনা রাজধানীর নিউমার্কেট এলাকা হতে জাল সার্টিফিকেট ও জাল সার্টিফিকেট তৈরীর সরঞ্জামাদিসহ ০২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ র‌্যাব-১০ এর অভিযানে মুন্সীগঞ্জের লৌহজং এলাকা হতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজারে ভারী বৃষ্টিপাত পাহাড় ধ্বসে নারী-শিশু নিহত পীরগঞ্জে মসজিদের দোহাই সরকারি খাস জমির গাছ কর্তন পার্বতীপুরে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দারুসসালাম লাফনাউট মাদ্রাসার দস্তারবন্দী নিবন্ধন ফরম বিতরণ শুরু পীরগঞ্জে নিখোঁজের একদিন পর শিশু’র লাশ উদ্ধার মাদক মামলায় ১৫ বছরের সাজাপ্রাপ্ত গ্রেফতারী পরোয়ানাভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী আলাউদ্দিন’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০

শ্রীমঙ্গলে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

শ্রীমঙ্গলে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন
মৌলভীবাজার প্রতিনিধি


আজ ২৭ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ১১ টায় শ্রীমঙ্গল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাধানগর গ্রামের বয়োবৃদ্ধ মোঃ মতিন মিয়া অভিযোগ করে বলেন- এই জমির ভোগদখল সত্ত্ব তিনি রতিশ এর বাবার কাছ থেকে কিনেছি। কিন্তু ভূমিখেকো প্রভাশালী মহলের ইন্ধনে রতিশ এই জমি নিয়ে কিছুদিন পরপর হাঙ্গামা বাঁধাচ্ছে।

এ সময় তিনি কান্নায় ভেঙে পড়ে বলেন- ‘টুনু চৌধুরী পেছন থেকে ইন্ধন দিচ্ছেন। তার কথিত পুত্র কমালের নেতৃত্বে হামলা করা হচ্ছে। শ্রীমঙ্গলের পাহাড়ি এ জনপদ পর্যটনের জন্য বিখ্যাত হয়ে উঠায় প্রভাবশালী মহলের নেক নজরে পড়েছে রাধানগর এলাকায়। জমি দখল নিয়ে এলাকায় সংঘর্ষ ও মিথ্যা মামলা দিয়ে এলাকার নিরিহ লোকদের হয়রানি করা হচ্ছে। জমি দখলে নিতে আদিবাসী সাঁওতাল সম্প্রদায়ের লোকদের ঢাল হিসেবেও ব্যবহার করছে একটি প্রভাবশালী মহল। আর এসব কিছুর নেপথ্যে আবু দাইয়ান চৌধুরী ওরফে টুনু চৌধুরী নামের এক প্রভাবশালী ব্যক্তি।

লিখিত বক্তব্যে তিনি বলেন- গত ২৫ অক্টোবর দুপুরে ও রাতে বালিশিরা পাহাড় মৌজার ২নং ব্লকের ৮৪ খতিয়ানের ১৫ শতক জমি দখলের জন্য হামলা করে সন্ত্রাসীরা। এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। ওইদিন রাতেই আবু দাইয়ান ওরফে টুনু চৌধুরীর কথিত পুত্র ছাত্রলীগ নামধারী কামাল ও রতিশ সাঁওতালের নেতৃত্বে ৪০-৫০ জন সন্ত্রাসী বিভিন্ন ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে পুনরায় হামলা চালায়। হামলাকারীরা এ সময় লেবু-আনারস ও সার রাখার ঘরটি ভাঙচুর করে। ঘটনাটি তিনি আরও বলেন, ২০১৩ সালের ১৩ জানুয়ারি ওই জমির ভোগদখল সত্ত্ব রতিশ সাঁওতালের বাবা উদয় সাঁওতালের কাছ থেকে তিনি ১ লাখ ৫০ হাজার টাকা মূল্যে ক্রয় করেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জানান, কিছুদিন আগে তিনি তার বসতবাড়িটি ৯২ লাখ টাকায় বিক্রি করেন। এ সময় টুনু চৌধুরী তার কাছে ১০ লাখ টাকা চান। টাকা না দেওয়ায় টুনু চৌধুরী তার উপর ক্ষেপে যান। এরপর থেকেই রতিশকে ঢাল হিসেবে ব্যবহার করে তার পুত্র কামালের নেতৃত্বে হামলা চালানো হচ্ছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সত্যবান বাউরী, শ্রীরাম প্রসাদ প্রমুখ।

Share Button

     এ জাতীয় আরো খবর