September 17, 2024, 12:50 am

সংবাদ শিরোনাম

পীরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে চারতলা ভবন নির্মাণের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোতাল্লেব নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। গত বুধবার শেষ বিকেলে উপজেলা সদরের ওসমানপুর গ্রামে ঢাকা-রংপুর মহাসড়ক সংলগ্ন আব্দুল গফুর প্রফেসরের নির্মাণাধীন ৪ তলা বাড়িতে কাজ করার সময় এ ঘটনা ঘটে। মোতাল্লেবের বাড়ী উপজেলার কাবিলপুর গ্রামে।
জানাগেছে,আব্দুল গফুর প্রফেসরের বাড়িতে ভবন নির্মাণ কাজ করছিল শ্রমিকরা। এ সময় হঠাৎ তিন তলায় আগুন জ্বলতে দেখা যায়। আশপাশের লোকজন মনে করেছিল ওখানে হয়তোবা ঝালাইয়ের কাজ হচ্ছে। কিন্তু পরক্ষণেই উপর থেকে এক যুবক ছিটকে পড়তে দেখে লোকজন। তারপর আর একটি বিদ্যুতের তারে আটকে যায় যুবকটি। এতে শরীরের বিভিন্ন অংশ পুড়ে মারা যায় মোতাল্লেব। এরপর পোড়া লাশটি মাটিতে পড়ে। সাথে সাথেই আশপাশের লোকজনের চিল্লাচিল্লি ও ছুটোছুটি শুরু হয়। সেখানে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

একসাথে কাজ করা শ্রমিক আবু বক্কর সিদ্দিক জানায়, আমরা প্রায় ১ মাস যাবৎ এখানে কাজ করছি। আমাদের সাথে ওর ভাই সুমনও কাজ করত। আমি রুমের ভিতরে কাজ করছি আর ওই বাহিরে সাটারিংয়ের কাজ করছিল। কিভাবে যে এমন ঘটনা ঘটলো তা বলতে পারছি না। পীরগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার রতন চন্দ্র শর্মা বলেন, ভবনটি নির্মাণ করা হচ্ছে বিদ্যুতের খুটি ঘেষে। বৈদুতিক খুটি থেকে আট ফুট দুরত্বে ভবন নির্মাণের নিয়ম এবং ফায়ার সার্ভিসের অনুমতির প্রয়োজন হলেও ভবনের মালিক কোন অনুমতি নেননি। ঘটনার পর থেকেই ভবন মালিক আব্দুল গফুর গাঢাকা দিয়েছেন। তাঁর মুঠোফোন বন্ধ থাকায় মন্তব্য পাওয়া যায়নি। বুধবার রাতেই থানা থেকে লাশ নিয়ে যায়। গতকাল বৃহস্পতিবার নিজ গ্রাম কাবিলপুরে পরিবারিক কবরস্থানে মোতাল্লেবের লাশ দাফন করা হয়েছে।
পীরগঞ্জ থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, অভিযোগ না থাকায় পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর