September 14, 2024, 12:21 pm

সংবাদ শিরোনাম
ঝিকরগাছায় শিক্ষার্থীকে ব্ল্যাকমেইল করে ধর্ষণ ধর্ষক সজল শ্রীঘরে যৌথবাহিনীর অভিযানে ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার-৫, মৃত্যু-২ বোরহানউদ্দিন কুঞ্জেরহাট বাজারে, অনুমতি বিহীন ওষুধের গুদাম সিলগালা সাধক কবি কাজী হেয়াত মামুদ এর কবর জিয়ারত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল শহীদদের স্মরণে ‘মিশন গ্রিন বাংলাদেশ’-এর বৃক্ষরোপণ কর্মসূচী চিলমারীতে দূর্নীতির অভিযোগ এনে ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবি পল্লী বিদ্যুৎ এর লুকোচুরি খেলায়, সাধারণ মানুষ নাজেহাল হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জেল পলাতক আসামী মোঃ রুবেল’কে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব নাটোরে সাবেক কাউন্সিলরের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার পার্বতীপুরে বিদ্যুতের লুকোচুরি খেলায় অতিষ্ঠ জনজীবন

চিলমারীতে অধ্যক্ষের অপসারণ দাবিতে অফিস কক্ষে তালা

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের চিলমারী মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জিতেন্দ্র নাথ বর্মণ’র অপসারণ দাবিতে অধ্যক্ষের অফিসকক্ষে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। গত বুধবার (৭ জুলাই) দুপুরে প্রতিষ্ঠানটির শিক্ষকরা ওই অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন।
সরেজমিন রোববার (১১ জুলাই) কলেজটিতে গেলে অধক্ষের কক্ষে সিলগালাকৃত তালা ঝুলতে দেখা যায়।
জানাগেছে, ভারপ্রাপ্ত অধ্যক্ষ জিতেন্দ্র নাথ বর্মণ দায়িত্ব নেয়ার পর থেকে তার অযোগ্যতার কারণে প্রতিষ্ঠানটির শিক্ষার মান কমে গেছে। বিগত দিনে ৩ শতাধিক শিক্ষার্থী পড়া লেখা করলেও বর্তমানে ১’শ শিক্ষার্থী রয়েছে। এ ছাড়াও ভারপ্রাপ্ত অধ্যক্ষের সীমাহীন দূর্নীতির কারণে শিক্ষকদের মাঝেও অসন্তোষ দেখা দিয়েছে।
এদিকে অধ্যক্ষের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়া হলেও এ বিষয়ে কোন শিক্ষই মুখ খুলছেন না। তারা গনমাধ্যমে কোন বক্তব্য দিতে রাজি হননি।
এ ঘটনায় শিক্ষকদের মাঝে দুটি গ্রুপে বিভক্ত হয়েছে বলে দাবি করেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ জিতেন্দ্র নাথ বর্মণ। তিনি বলেন, আমি দায়িত্ব নেয়ার পর থেকে প্রতিষ্ঠানটির কিছু শিক্ষক আমার বিরুদ্ধে নানা অভিযোগ তোলে। অভিযোগ গুলো মিথ্যা, আমাকে হেয় প্রতিপন্ন করাই তাদের উদ্দেশ্য।
তিনি আরো বলেন, শিক্ষকরা ক্লাসে ঠিকমতো যাননা। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বললেই তারা ক্ষিপ্ত হয়ে ওঠেন।
এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তাহের আলী বলেন আমাকে এ বিষয়ে কেউ কিছু জানাননি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুল ইসলাম বলেন, উভয় পক্ষ থেকে আমাকে বিষয়টি জানিয়েছে। আমি ম্যানেজিং কমিটির মিটিং আহ্বান করতে বলেছি। মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

Share Button

     এ জাতীয় আরো খবর