September 14, 2024, 12:25 pm

সংবাদ শিরোনাম
ঝিকরগাছায় শিক্ষার্থীকে ব্ল্যাকমেইল করে ধর্ষণ ধর্ষক সজল শ্রীঘরে যৌথবাহিনীর অভিযানে ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার-৫, মৃত্যু-২ বোরহানউদ্দিন কুঞ্জেরহাট বাজারে, অনুমতি বিহীন ওষুধের গুদাম সিলগালা সাধক কবি কাজী হেয়াত মামুদ এর কবর জিয়ারত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল শহীদদের স্মরণে ‘মিশন গ্রিন বাংলাদেশ’-এর বৃক্ষরোপণ কর্মসূচী চিলমারীতে দূর্নীতির অভিযোগ এনে ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবি পল্লী বিদ্যুৎ এর লুকোচুরি খেলায়, সাধারণ মানুষ নাজেহাল হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জেল পলাতক আসামী মোঃ রুবেল’কে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব নাটোরে সাবেক কাউন্সিলরের বাড়ি থেকে অস্ত্র উদ্ধার পার্বতীপুরে বিদ্যুতের লুকোচুরি খেলায় অতিষ্ঠ জনজীবন

কুয়াকাটায় হয়রানি বন্ধে ভূক্তভোগিদের মানববন্ধন

পটুয়াখালী প্রতিনিধিঃ
পটুয়াখালীর কুয়াকাটায় প্রতিবেশী নুরু খাঁ ও তার পরিবারের দ্বারা পরিকল্পিতভাবে হয়রানির প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় সরকার বিরোধী বিক্ষুব্ধ ছাত্র জনতাদের দ্বারা বসত গৃহ ভাংচূর ও আগুন দেয়ার দ্বায় এবং সেনাবাহিনীকে ভুল তথ্য দিয়ে মারধরের অভিযোগ করেন মানববন্ধনে অংশ নেয়া ভূক্তভোগীরা। ভূক্তভোগী ও এলাকাবাসীর উদ্যোগে রবিবার (১১ই আগষ্ট) দুপুরে কুয়াকাটা চৌরাস্তায় অর্ধশতাধিক মানুষের অংশগ্রহনে এই মানববন্ধন করা হয়।

এছাড়াও ঢাবির আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা করায় কুয়াকাটা ছাত্রলীগ কর্মী রুবেলের সর্বোচ্চ শাস্তির দাবিতে আজ রবিবার ও গতকাল শনিবার শেষ বিকেলে কুয়াকাটায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, স্থানীয় সাধারণ ছাত্র সমাজসহ কয়েক শতাধিক জনসাধারনের অংশগ্রহনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে অংশ নেয়া ভুক্তভোগী ইউনুস মাতুব্বর, হাওয়া বেগম, আলী হোসেন সহ স্থানীয় একাধিক বাসিন্দারা নুরু খাঁ গং এর শাস্তির দাবি জানিয়ে বলেন, বিগত ২০১৪ সালে আ. লীগ সরকার ক্ষমতায় আসার পর কুয়াকাটা পৌরসভাধীন ৪নং ওয়ার্ড, মেলাপাড়া গ্রামের নুরু খাঁ গং আমাদের জমি জোরপূর্বক দখল করেন। দীর্ঘ বছর একাধিক মামলাসহ নানা হয়রানি করে আসছে এই চক্রটি। এনিয়ে দুইবার আমাদের পক্ষে আদালত রায় দিয়েছে। সবশেষ গত ৫ই আগষ্ট আমাদের পৈত্রিক সম্পত্তি দখলে নেই আমরা। একই দিন আ. লীগ সরকারের পতন হলে কয়েক হাজার বিক্ষুব্ধ জনতারা তাদের বাড়িতে হামলা চালায়। ওইদিন রাতেই আমাদের ফাঁসাতে পরিকল্পিতভাবে তাদের নিজ বাড়িতে আগুন দিয়ে আবার সেই দ্বায় আমাদের উপরেই চাপিয়েছে। এনিয়ে তারা কুয়াকাটায় কর্মরত সেনা অফিসারদের অবগত করলে ভুল তথ্যের ভিত্তিতে আমাদের উপর করা হয় অমানবিক নির্যাতন। আমরা কিভাবে এই হয়রানি থেকে মুক্ত হতে পারি এবং দ্রুত কিভাবে বৈধভাবে আমাদের সম্পত্তি ফিরে পেতে পারি সেই দাবি জানিয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন ভূক্তভোগীরা।

Share Button

     এ জাতীয় আরো খবর