June 19, 2024, 10:24 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

পার্লারের মেকআপ বাড়িতে বসেই

পার্লারের মেকআপ বাড়িতে বসেই

ডিটেকটিভ নিউজ ডেস্ক

আজ আমি চুলের যত্নে চায়ের লিকার দিয়ে বানানো যায় এমন একটি হেয়ার রিন্স বানাবার পদ্ধতি বলে দেব। সেই সঙ্গে এই হেয়ার রিন্স কিভাবে ব্যবহার করতে হবে তাও আপনাদের সঙ্গে শেয়ার করব। এই চায়ের লিকার দিয়ে বানানো হেয়ার রিন্সের জন্য আমাদের মাত্র দুটি উপকরণ দরকার হবে। সেগুলো হল:

চুলের যত্নে চায়ের লিকার

* পানি দুই কাপ

* চা পাতা ৩ টেবিল চামচ

প্রথমে দুই কাপ পানি চুলায় ফুটতে দিতে হবে। পানি টগবগ করে ফুটে উঠলে এতে চা পাতা দিয়ে চুলার আঁচ কমিয়ে দিতে হবে। বেশ কিছুক্ষণ ফুটানোর পর যখন পানি কমে এক কাপ মতন হয়ে আসবে তখন চুলা বন্ধ করে দিতে হবে। এই অবস্থায় চায়ের লিকার এক ঘণ্টার মতন রেখে দিতে হবে। এ সময়ের মধ্যে চায়ের লিকার ঠান্ডা হয়ে রুম টেম্পারেচারে চলে আসবে। তখন এটি ব্যবহার করা যাবে।

চায়ের লিকার চুলের যত্নে যেভাবে ব্যবহার করতে হবে

প্রথমে শ্যাম্পু দিয়ে চুল খুব ভালো করে পরিষ্কার করে নিতে হবে। খেয়াল রাখতে হবে মাথায় কিংবা চুলে যেন কোনো রকমের ময়লা কিংবা তেল না থেকে যায়। দরকার হলে একাধিক বার শ্যাম্পু করে নিতে হবে। শ্যাম্পু করার পর যথা নিয়মে কন্ডিশনার ব্যবহার করে পুনরায় চুল খুব ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এর পরে আগে থেকে বানিয়ে রাখা ঠান্ডা চায়ের লিকার দিয়ে চুল একবার ধুয়ে নিতে হবে। এভাবে দুই মিনিট থেকে তিন মিনিট রেখে দিতে হবে। এর পরে সাধারণ পানি দিয়ে চুল ধোয়ার আর দরকার নেই। তোয়ালে দিয়ে হালকা করে চুলগুলো মুছে নিলেই হবে।

চায়ের লিকার আমাদের চুল পড়া বন্ধ করতে সাহায্য করে। এটি চুলকে ন্যাচারালি কালার করার জন্য দারুণ কাজ করে। সেই সঙ্গে চুলকে অনেক শাইনিকর করে তোলে। তবে যারা চুলের জন্য গাড় কালো রং পছন্দ করেন তারা এই হেয়ার রিন্স ব্যবহার না করাই ভালো। এই হেয়ার রিন্স ব্যবহার করলে চুলে হালকা একটা লালচে রং চলে আসে।

Share Button

     এ জাতীয় আরো খবর