June 21, 2024, 11:59 pm

সংবাদ শিরোনাম
সিসিটিভির আওতায় উলিপুরঃ সম্মানিত নাগরিকদের নিরাপত্তায় পুলিশের এই প্রচেষ্টা সরিষাবাড়ীতে ৪ হাজার ব্যক্তির মাঝে এমপির চাল বিতরণ চিলমারীতে পৈ‌ত্রিক সম্প‌তি নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে প্রায় ১৪ বছরের পুরোনো কবর ভেঙে ফেলার অভিযোগ গাজীপুর কালিয়াকৈর চান্দ্রায় ঈদ যাত্রার যাত্রীদের দুর্ভোগ কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে বোতলনোজ প্রজাতির মৃত ডলফিন উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গান কমান্ডার গ্রেফতার ফরিদপুরের নগরকান্দার চাঞ্চল্যকর “ক্লুলেস ডাকাতি” ঘটনার মূলহোতা দুর্ধর্ষ ডাকাত সর্দার রবিজুল শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ রংপুরের পীরগঞ্জে ইয়াবা, জুয়ারী,ও ওয়ারেন্টের আসামী সহ ৮জনকে আটক করে পীরগঞ্জ থানা পুলিশ ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনতা মূলক আলোচনা সভা জৈন্তাপুরে চিকনাগুল বাজারে অবৈধ পশুর হাট, সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব

ঝালকাঠিতে ৭দিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করলেন এমপি আমু

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠিঃ

সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু এমপি প্রধান অতিথির হিসেবে ৭ দিন ব্যাপি বৃক্ষ মেলার মেলার উদ্বোধন করেন।

 

ঝালকাঠিতে ৭দিন ব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে। ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনের এমপি, শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী আমির হোসেন আমু এমপি প্রধান অতিথির হিসেবে এ মেলার উদ্বোধন করেন। জেলা প্রশাসন, কৃষি ও বন বিভাগ এর আয়োজন করে। শনিবার সকাল ১১টায় ঝালকাঠি শিল্পকলা একাডেমী চত্ত্বরে এ বৃক্ষমেলা শুরু হয়। জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, জেলা কৃষি বিভাগের উপপরিচালক মোঃ ফজলুল হক, বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আবুল কালাম প্রমুখ। উদ্বোধনী বক্তৃতা শেষে প্রধান অতিথি মেলার স্টল গুলো পরিদর্শন করেন। এর আগে সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী এমপি আমির হোসেন আমুর নেতৃত্বে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শিল্পকলা একাডেমী চত্ত্বরে গিয়ে শেষ হয়।
ঝালকাঠির বাউকাঠী বিন্দুবাসিনী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উপর শোকজ নোটিশ

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠিঃ

ঝলাকাঠীর বাউকাঠী বিন্দুবাসিনী মাধ্যমিক বিদ্যালয়ের ছবি।

ঝলাকাঠীর বাউকাঠী বিন্দুবাসিনী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উপর কমিটি কেন বাতিল করা হবেনা মর্মে ৩০ দিনের মধ্যে তার জবাব চেয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল। ২২/৮/১৯ তারিখ বিদ্যালয় পরিদর্শক জনাব আব্বাস উদ্দীন খান স্বাক্ষরিত এক পত্রে এই জবাব চাওয়া হয়। ম্যানেজিং কমিটি ৪১(২) এর ঘ(২) ধারা লংঘন করে বোর্ডের পূর্বানুমোদন ব্যতিরেকে ক্ষমতার অপব্যবহার করে প্রধান শিক্ষক সৈয়দ দেলোয়ার হোসেন কে বিগত ১৮/১০/১৮ তারিখ চূড়ান্ত বরখাস্ত করে বলে জানা যায়। প্রধান শিক্ষক জানান, “এ বিষয়টি আদালতে গেলে বিচারিক আদালত ও মহামান্য সুপ্রিম কোর্ট ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত স্থগিত করেন। মহামান্য সুপ্রিম কোর্টের আদেশ প্রাপ্তি হয়ে প্রধান শিক্ষক কাজে যোগদান ও সরকারী বেতন ভাতা উত্তোলনের দাবি জানিয়ে মাউশি মহাপরিচালক বরাবর আবেদন করলে মহা পরিচালক মহোদয় বিদ্যালয়ের সভাপতিকে এক পত্রের মাধ্যমে সরকারী বকেয়া বেতন ভাতা প্রদান সহ প্রধান শিক্ষককে দায়িত্ব বুঝিয়ে দেয়ার নির্দেশ প্রদান করেন। কিন্তু সভাপতি মহামান্য সুপ্রিম কোর্টের আদেশ ও সরকারী নির্দেশনা লংঘন করায় প্রধান শিক্ষক সৈয়দ দেলোয়ার হোসেন কমিটি বাতিল চেয়ে বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান বরাবর আবেদন করেন। বোর্ড যথাসময় কমিটি বাতিলের যথাযথ পদক্ষেপ না নেওয়ায় প্রধান শিক্ষক বিষয়টি নিয়া মহামান্য হাই কোর্টের দ্বারস্থ হলে উচ্চ আদালতের এক রিট আদেশের প্রেক্ষিতে বরিশাল শিক্ষাবোর্ড কমিটি বাতিলের লক্ষে এই পদক্ষেপ গ্রহন করল।”

ঝালকাঠিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র
সদর উপজেলা কমিটির পরিচিতি সভা

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠিঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ঝালকাঠি সদর উপজেলা কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত।

ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ঝালকাঠি সদর উপজেলা কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে শহরের একটি হেটেলের হলরুমে পরিচিতি সভায় সংগঠনের সদর উপজেলা সভাপতি নাসির উদ্দীন মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র জেলা সভাপতি আলমগীর হোসেন, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন। সদর উপজেলা সাধারন সম্পাদক মাইনুল হকের সঞ্চালনায় সঞ্চালনা সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। এসময় প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র কেন্দ্রীয় রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন রাজনৈতিক মতাদর্শ নিয়ে নির্দেশনামূলক আলোচনা করেন। দলের লক্ষ্য ও উদ্দেশ্য সাধনে নেতা-কর্মীদের ঐকবদ্ধ থাকার আহবান জানান।

প্রাইভেট ডিটেকটিভ/২৪ আগস্ট ২০১৯/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর